ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ৫, ২০১৬

ঢাকা শনিবার, ৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৫ রবিউল-আউয়াল, ১৪৪১

চট্টগ্রাম, ফ্যাশন শেষ মুহূর্তে নারীদের ভিড় পার্লারে: বৈচিত্রময় লম্বা চুলের কাটই নিচ্ছেন তরুণীরা

শেষ মুহূর্তে নারীদের ভিড় পার্লারে: বৈচিত্রময় লম্বা চুলের কাটই নিচ্ছেন তরুণীরা

বৈচিত্রময় লম্বা চুলের কাটই নিচ্ছেন তরুণীরা

বৈচিত্রময় লম্বা চুলের কাটই নিচ্ছেন তরুণীরা

শফিক আহমেদ সাজীব,০৫ জুলাই, ২০১৬, নিরাপদনিউজ :   চুল তার কবেকার অন্ধকার বিদিশার নিশা, মোর প্রিয়া হবে এসো রাণী, দেব খোঁপায় তারার ফুল, এইভাবেই প্রিয়তমার চুলের বিবরণ উঠে এসেছে গান ও কবিতায়। গল্প ও উপন্যাসে উঠে এসেছে চুলের নানা বিশ্লেষণ। কিন্তু সময়ের আবর্তে কোমর দুলানো লম্বা চুল নানা বৈচিত্র্যময় কাটে উঠে এসেছে কাঁধ পর্যন্ত।

তবে হারিয়ে যায়নি লম্বা চুলের ট্রেন্ড। নানা কাটের মিশেল লম্বা চুলে যোগ হয়েছে বৈচিত্র্যতা। আর এই ধরণের কাটগুলোই বেছে নিচ্ছেন তরুণীরা। তবে শুধু চুল নয়, নিজেদের আকর্ষণীয় করে তুলতে চুল মুখ ও হাত-পা’র নতুনত্ব ভিন্নতা আনতে নগরীর পার্লারগুলোতে ভিড় করতে শুরু করেছে নারীরা।

নগরীর বিভিন্ন পার্লার ঘুরে দেখা গেল এই চিত্র। তরুণীরা আর কিছু করুক না করুক চেহারায় নতুনত্ব আনতে ভিন্নতা আনেন চুলের কাটিং এ। তারই ধারাবাহিকতায় এবারও ঈদ ঊপলক্ষে আনা হয়েছে চুলের কাটিংয়ে নানা পরিবর্তন।

নগরীর বিভিন্ন নামী দামী পার্লারের কর্ণধারদের সাথে কথা বলে জানা যায়, এইবার তরুণীদের পছন্দে রয়েছে লেয়ার কাট। এরপাশাপাশি চলছে শ্যাভেজ, ইমো, শ্যাগির মতো কাটিংগুলো।

চুলের ভেতরে ছোট ছোট লেয়ার কেটে হয় শ্যাভেজ হেয়ারকাট। চুল বেশি পাতলা যাঁদের, এক মাথা চুল দেখাতে এই কাটটি দারুণ।

সোজা চুলে এই কাটটি বেশ মানিয়ে যায়। যাঁদের লম্বা চুল পছন্দ এবং খুব বেশি চুল না কেটে চেহারায় নতুনত্ব আনতে চান, তাঁরা বেছে নিতে পারেন ফ্রন্ট লেয়ার কাট। ফ্রন্ট লেয়ারে সামনের চুলগুলোকে কয়েকটি ধাপে কেটে সেট করা হয়। ফ্রন্ট ভলিউমের সঙ্গে ফ্রন্ট লেয়ারের পার্থক্যটা হলো ভলিউমে চুলের ছাঁটে অনেকগুলো লেয়ার পড়ার কারণে চুলের ঘনত্ব বেড়ে যায়।

শ্যাগির বৈশিষ্ট্য হলো অনেক লেয়ার। তবে ধাপে ধাপে নয়। একটা ধাপ থেকে আরকটা ধাপের দূরত্ব হবে খুবই কম। যাঁরা চুলের দৈর্ঘ্য কমাতে রাজি নন একটুও, তাঁদেরও জন্য সবচেয়ে এটা নিরাপদ স্টাইল। সোজা এবং ঢেউ খেলানো চুলে ভালো দেখাবে এই ছাঁট।

সাজসজ্জা হচ্ছে নিজের রুচি ও ভালো লাগার বহিঃপ্রকাশ। যে কোনো সাজ নিজের কাছে যেমন ভালো লাগতে হবে, অন্যের কাছেও তার গ্রহণযোগ্যতা থাকতে হবে। এবারের ঈদ হচ্ছে বর্ষায়। বৃষ্টি শুরুর আগে ভ্যাপসা গরম আবার কখনো ঠান্ডা মিলিয়ে মিশ্র আবহাওয়া থাকে। কখনও রোদ, কখনও শীতল বাতাস। তাই মেইকআপের প্রসাধনী অবশ্যই এসপিএফ ফিল্টার সমৃদ্ধ এবং ওয়াটার প্রুফ দেখে ব্যবহার করা ভালো। নিরাপদ নিউজকে বললেন, নিউ লুকের স্বত্বাধিকারী নিগার সুলতানা মুক্তা।

পার্লারগুলোতে দেখা গেল চুলে নতুন মাত্রা যোগ করতে সিল্ক এন্ড সাইনিং রিবন্ডিং, রোলার কার্লিং অথবা স্মুথনিং করিয়ে নিচ্ছেন অনেকেই। তবে ঈদ উপলক্ষে দেওয়া হয়েছে বিশেষ ছাড়।

এসব করতে আগে ৮ হাজার টাকা খরচ হলেও এখন নেওয়া হচ্ছে যথাক্রমে একজনের জন্য ৫ হাজার টাকা, দুই জনের ৯ হাজার ৫০০ টাকা এবং তিনজন একত্রে ১৪ হাজার টাকা। ঈদ উপলক্ষে নগরীর প্রায় সকল পার্লারে রয়েছে বিভিন্ন প্যাকেজের সুবিধা। এর মধ্যে ফেইশিয়ালসহ বিভিন্ন স্কিন থেরাপির প্যাকেজে গ্রাহকরা বেশি সাড়া দিচ্ছেন বলে জানালেন পার্লার কর্মীরা।

বিশেষ করে ত্রিশোর্ধ্ব নারীদের জন্য ডিপ কোলাজেন ফেইশিয়াল ও তরুণীদের জন্য হারবাল ব্রাইটনিং বেশি চলছে। ডিপ কোলাজেনের দাম ২ হাজার ৫০০ টাকা এবং হারবাল ব্রাইটনিংয়ের দাম পরবে ১ হাজার ৬০০ টাকা। পারসোনায় মেইকআপের পাশাপাশি ফ্রুট ফেশিয়াল, অরেঞ্জ, এলোভেরা, হোয়াইটেনিং ফেইশিয়াল তরুণীদের বেশি পছন্দ। চলছে লেজার, লেয়ার, মাল্টিপল লেয়ার, বেঙ্কস হেয়ার কাট। এবার ঈদের তালিকায় নতুন যুক্ত হয়েছে- ইমো, ভলিউম লেয়ার কাট, স্পেশাল ফেইশল উইথ নেকস, বডি মাসাজ।

ঈদকে সামনে রেখে নগরীর বিভিন্ন বিউটি স্যালুন ও হারমনি স্পা দিচ্ছে আকর্ষণীয় কয়েকটি প্যাকেজ। গ্রাহকদের জন্য এসব প্যাকেজে থাকছে শতকরা ১৫ ভাগ ছাড়। সৌন্দর্য সেবায় এ ছাড় চলবে চাঁদ রাত পর্যন্ত। এছাড়া রমজানজুড়ে যে কোনো কাজ করালেই থাকছে ফ্রি ঈদ মেহেদি। এ ছাড়া ব্রাইডাল মেইকআপের সঙ্গে পার্টি মেইকআপ, বডি শাইনিং ম্যাসাজের সঙ্গে হেয়ার স্পা অথবা নরমাল ম্যাসাজ এবং হেয়ার রিবন্ডিংয়ের সঙ্গে হেয়ার কাট গ্রাহকদের একদম ফ্রি দেওয়া হচ্ছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)