ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ২, ২০১৯

ঢাকা সোমবার, ৮ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৯ জিলক্বদ, ১৪৪০

টেনিস শোয়েবের ‘পাকিস্তান জিন্দাবাদ’ টুইটের কী জবাব দিলেন টেনিস সুন্দরী সানিয়া?

শোয়েবের ‘পাকিস্তান জিন্দাবাদ’ টুইটের কী জবাব দিলেন টেনিস সুন্দরী সানিয়া?

নিরাপদ নিউজ: কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করে কড়া সমালোচনার মুখে পড়েছিলেন সানিয়া মির্জা। সমালোচনার ধাক্কা তাঁকে সজোরে আঘাত করেছিল। যার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে জবাবও দিয়েছিলেন এই টেনিস সুন্দরী।

গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। এর একদিন পরই বুধবার ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

অভিনন্দন পাকিস্তানে হামলা চালাতে গিয়েছিলেন যুদ্ধবিমান মিগ-২১ নিয়ে। তবে সেই যুদ্ধবিমানটি ভূপাতিত করে ফেলে পাকিস্তানের সামরিক বাহিনী। কাশ্মীরীরা তাকে ধরে আক্রমণ করতে চাইলে পাকিস্তান সেনাবাহিনী অভিনন্দনকে নিজেদের জিম্মায় নেয়। প্রায় ৬০ ঘণ্টা পর ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাদের কাছে পাইলট অভিনন্দনকে হস্তান্তর করে পাকিস্তান কর্তৃপক্ষ। শুক্রবার রাত প্রায় সাড়ে ৯টার দিকে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াঘা সীমান্ত দিয়েই ভারতে ফেরেন অভিনন্দন।

যদিও অভিনন্দন পাকিস্তানের মাটিতে আটক থাকাকালীনই সানিয়ার স্বামী শোয়েব ‘পাকিস্তান জিন্দাবাদ’ লিখে টুইট করেছিলেন। উইং কমান্ডার পাকিস্তানের হাতে বন্দি অবস্থায় থাকাকালীন সানিয়া এই নিয়ে আর কিছুই বলেননি। তবে অভিনন্দন ভারতে ফেরার পর আর আবেগ ধরে রাখতে পারলেন না সানিয়া। টুইটারে তিনি লিখলেন, দেশের মাটিতে ফিরে আসায় আপনাকে স্বাগত। আপনিই আমাদের সত্যিকারের হিরো। গোটা দেশ আপনাকে সেলুট জানাচ্ছে। আর যে সাহসিকতার পরিচয় আপনি রাখলেন তার জন্য শ্রদ্ধা। জয় হিন্দ।

উল্লেখ্য, ২০১০ সালে পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বেধেছিলেন সানিয়া মির্জা। তারপর থেকে একাধিকবার তাঁকে সমালোচনার শিকার হতে হয়েছে। ভারত-পাকিস্তানের সম্পর্ক অবনতি হলে নেটিজেনদের একাংশ একাধিকবার তাঁকে আক্রমণ করেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)