ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩২ মিনিট ২৮ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১

ক্রিকেট শ্রীনিবাসনের টি-টোয়েন্টি লিগ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত

শ্রীনিবাসনের টি-টোয়েন্টি লিগ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত

নিরাপদ নিউজ: এক সময় ভারতীয় ক্রিকেটের সর্বময় ক্ষমতার অধিকারী ছিলেন শ্রীনিবাসন। আন্তর্জাতিক ক্রিকেটেও বিতর্কিতভাবে প্রভাব বিস্তার করেছিলেন আইসিসি চেয়ারম্যান হয়ে। পরিবর্তিত পরিস্থিতিতে সেই শ্রীনিবাসন সাইড লাইনে গিয়েও কলকাঠি নেড়েছিলেন। আলাদাভাবে সৃষ্টি করেছেন তামিলনাড়ু প্রিমিয়ার লিগ। তার পরিচালনায় তৈরি হওয়া সেই লিগের বিরুদ্ধে উঠেছে ফিক্সিংয়ের অভিযোগ।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ চলে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের অধীনে। যখন বিসিসিআই থেকে শ্রীনিবাসনকে সরিয়ে দেওয়া হয়, তখনই রাজ্য সংস্থায় থেকে প্রভাব বিস্তার করতে এই লিগ চালু করেছিলেন তিনি। তামিলনাড়ু ক্রিকেট সংস্থার প্রভাবশালী হিসেবে যথেষ্ট নাম ডাক আছে তার। সেই লিগেই বিভিন্ন ক্রিকেটারদের কাছে ফিক্সিংয়ের প্রস্তাব এসেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন ইউনিট আকসুও তদন্তে নেমেছে এর বিরুদ্ধে। সংস্থাটির প্রধান অজিত সিং জানিয়েছেন চতুর্থ মৌসুমে এমন পাতানোর প্রস্তাব এসেছে অনেকগুলো। ১৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত আটটি দলের ম্যাচে এমন প্রস্তাব এসেছে। তবে এসব প্রস্তাবের বিষয়টি নজরে এনেছেন ক্রিকেটাররাই। তাই তদন্ত হচ্ছে কারা এসব প্রস্তাব এনেছেন। জানা গেছে আটজন ক্রিকেটারের কাছে এমন প্রস্তাব গেছে।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ শুরু হয় ২০১৬ সালে। শ্রীনিবাসনের কর্মকৌশলে চালু হয় এই লিগ। এতে হাই প্রোফাইল অনেক ক্রিকেটারই সম্পৃক্ত রয়েছেন শুরু হওয়ার পর থেকে। মহেন্দ্র সিং ধোনি, শেন ওয়াটসন, ম্যাথু হেইডেন, মাইকেল হাসিরা এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)