আপডেট ১০ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৯ মুহাররম, ১৪৪১

নারী ও শিশু সংবাদ, স্বাস্থ্য কথা শ্রীপুরে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

শ্রীপুরে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

vul-c

শ্রীপুর (গাজীপুর), ২৭ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : জেলার শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় তানিয়া হাসপাতালে অপচিকিৎসার শিকার হয়ে নবজাতকের মৃত্যুও অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার রাত ৮টায় ওই ঘটনার পর রোগীর স্বজন ও এলাকাবাসীদের বিক্ষোভের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ গা-ঢাকা দেয়। পরে রাত ১০ টার দিকে রোগীর স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষ ৫০ হাজার টাকায় সমঝোতা হলে নবজাতকের লাশ নিয়ে বাড়ী চলে যায়।
নবজাতকের মা মূলাইদ গ্রামের রেখা আক্তার অভিযোগ করেন গত শুক্রবার তানিয়া হাসপাতালে ডা: জহিরুন্নেছা রেনুর অধীনে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তানের প্রসব হয়। সোমবার সামান্য ঠান্ডা জ্বর অনুভূত হলে সেখানে ডাক্তার না থাকার  পরও কর্তব্যরত নার্সরা তার সন্তানকে সন্ধ্যা ৭টার দিকে ২টি ইনজেকশন প্রয়োগ করলে সাথে সাথেই নবজাতকের মত্যু হয়। ধারণা করা হচ্ছে ইনজেকশনটি মেয়াদ উত্তীর্ণ ছিল। ঘটনার পর হতে হাসপাতাল কর্তৃপক্ষ গা-ঢাকা দেয় এ সময় হাসপাতলের সামনে উত্তেজনা সৃষ্টি হলে শ্রীপুর থানা পুলিশ উত্তিজিত লোকজনকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
অভিযোগের বিষয়ে হাসপাতালের মালিক খোকন মিয়া জানান নবজাতকের শ্বাসকষ্ট পূর্ব থেকেই ছিল উক্ত চিকিৎসার জন্য ঔষুধ প্রয়োগ করা হয়েছিল কিন্তু তাকে বাঁচানো যায়নি। রোগীর স্বজনদের সাথে সমঝোতার বিষয়েয় তিনি শিকার করে জানান, দরিদ্র মানুষ বলে কিছু টাকা দিয়েছি। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন-উল কাদির জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তবে মৃত্যুর বিষয়ে থানায় কেউ অভিযোগ দেয়নি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)