আপডেট ১৮ সেকেন্ড

ঢাকা সোমবার, ৯ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২৪ মুহাররম, ১৪৪১

ভ্রমন শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান অভিজাত রির্সোট তুলনাহীন

শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান অভিজাত রির্সোট তুলনাহীন

শ্রীমঙ্গলের অভিজাত ও ব্যয় বহুল  GRAND SULTAN TEA Resort & Golf এ সাংবাদিক, লেখক ও পর্যটক নাসিম রুমি।

শ্রীমঙ্গলের অভিজাত ও ব্যয় বহুল GRAND SULTAN TEA Resort & Golf এ সাংবাদিক, লেখক ও পর্যটক নাসিম রুমি।

নাসিম রুমি, নিরাপদ নিউজ : আমরা শুধু বিদেশ-বিদেশ করি। এবং বিদেশের সৌন্দর্য্যরে মাঝে হারিয়ে যেয়ে লাখ-লাক টাকা ব্যয় করি। অবশ্য বিদেশে দেখার মত অনেক কিছুই রয়েছে। যা চোখ ও মন জুড়িয়ে যায়। আমিও পৃথিবীর অনেক দেশেই ভ্রমন করে সৌন্দর্য্যে মুগ্ধ হয়েছি। এবং তৃপ্ত হয়েছি। সুখ আমার জীবন থেকে ১৪ বছর আগে হারিয়ে গেছে। তবে দেশ-বিদেশ ভ্রমন করে ক্ষণিকের সুখ খুঁজে পাই তা সত্য।

GRAND SULTAN TEA Resort & Golf এর  সামনের অংশ

GRAND SULTAN TEA Resort & Golf এর সামনের অংশ

আমার বাংলাদেশের মধ্যেই যে প্রকৃতির অপরূপের মাঝে এবং চা-বাগানের উচু-নিচু পাহাড়ের পাদদেশে চোখ জুড়ানো, মন জুড়ানো এবং হৃদয় ছুঁয়ে যাওয়ার মত শ্রীমঙ্গলে অফুরন্ত সুন্দর, অফুরন্ত চোখ জুড়ানো নয়ানাভিরাম প্রাকৃতিক পরিবেশে নির্জন এলাকার, পৃথিবীর সবচেয়ে অভিজাত গ্র্যান্ড সুলতান টি-রিসোর্ট এন্ড গলফ রয়েছে তা শুধু বাংলাদেশের বিত্তশালীদেরই হয়তো বা জানা আছে।

রিসোর্টের সুইমিংপুলে লেখক নাসিম রুমি

রিসোর্টের সুইমিংপুলে লেখক নাসিম রুমি

গ্র্যান্ড সুলতান রিসোর্ট দেশ-বিদেশের পর্যটকদের আকৃষ্ঠ করার জন্য সব কিছুই বিদ্যমান। শিশুদের জন্যও আলাদা একটি অপূর্ব সুন্দর সুইমিংপুল রয়েছে। আর বড়দের জন্য যে সুইমিং পুলটি রয়েছে আমার মনে হয় বিশ্বের দশটি ব্যয়বহুল সুইমিংপুলের মধ্যে গ্র্যান্ড সুলতান রির্সোটের সুইমিংপুলটি অন্যতম। প্রসঙ্গক্রমে উল্লেখ্য ২০১৪ সালে বিশ্বের শেষ্ঠ অভিজাত হোটেলের বিজয় হন আমাদের দেশের এই গ্র্যান্ড সুলতান টি-রিসোর্ট এন্ড গল্ফ।

রিসোর্টের চোখ জুড়ানো একটি স্থানে সাংবাদিক ও পর্যটক নাসিম রুমি।

রিসোর্টের চোখ জুড়ানো একটি স্থানে সাংবাদিক ও পর্যটক নাসিম রুমি।

যা সত্যিই আমাদের দেশের সুনাম বয়ে এনেছে। তাই এই রিসোর্টের কর্ণধার খাজা টিপু সুলতান অবশ্যই প্রশংসার দাবী রাখেন। তিনি এই অভিজাত হোটেলের মাধ্যমে বিশ্বের কাছে বাংলাদেশের সৌন্দর্য্যে তুলে ধরেছেন। তবে বিনোদনের সবকিছুই থাকার পরও পর্যটকরা একটি জিনিসের অভাব বোধ করছেন, বিশেষ করে বিদেশি পর্যটকরা।

সাংবাদিক নাসিম রুমির সাথে রিসোর্টের সিনিয়র পাবলিক রিলেশনস অফিসার বশির আহম্মেদ।

সাংবাদিক নাসিম রুমির সাথে রিসোর্টের সিনিয়র পাবলিক রিলেশনস অফিসার বশির আহম্মেদ।

এই অভিজাত হোটেলে এখনো বার চালু হয়নি। যা পর্যটকরা হতাশ হয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে জানা যায়। বিশ্বের অন্যতম শেষ্ঠ অভিজাত গ্র্যান্ড সুলতান রিসোর্ট বার নেই তা কি ভাবা যায়? এ বিষয়ে সরকারের সহযোগিতার প্রয়োজন রয়েছে। দেশী-বিদেশী পর্যটকদের বিশেষ করে বিদেশী পর্যটকদের মনোরঞ্জন করার জন্য বার চালু হওয়ার একান্ত প্রয়োজন রয়েছে। তা না হলে অনন্ত বিদেশী পর্যটকদের কাছে বিশ্বের অন্যতম গ্র্যান্ড সুলতান রিসোর্টটি মাঝি বিহীন নৌকার মত রূপান্তিত হতে পারে।

রিসোর্টে নাসিম রুমি সাথে হায়দার আলী

রিসোর্টে নাসিম রুমি সাথে হায়দার আলী

এতে সরকারও বিদেশী মুদ্রা আয় থেকে বঞ্চিত হবেন। গত ২৭ ফেব্রুয়ারি প্রথম বারের মত আমি শ্রীমঙ্গলের অভিজাত রিসোর্ট গ্র্যান্ড সুলতানে পর্দাপন করি। প্রধান ফটেকে নিরাপত্তা রক্ষিদের কাছে নিজের পরিচয় দিলে ভিতরে প্রবেশ এর অনুমতি মিলে, আমার সঙ্গে ছিলেন শ্রীমঙ্গল উপজেলার নিরাপদ সড়ক চাই নিসচার আহবায়ক কমিটির সদস্য সচিব আমজাদ হোসেন রনি ও সদস্য হানিফ। রিসোর্টে প্রবেশ করার মাত্রই মনটা উৎফুল্ল হয়ে গেল। ক্ষণিকের জন্য সুখও অনুভব করলাম।

রিসোর্টের একটি মনোরম স্থানে লেখক

রিসোর্টের একটি মনোরম স্থানে লেখক

এমন সুন্দর, এমন অভজাত, এবং এমন সৌন্দর্য্যে ও নির্জন আমাদের বাংলাদেশেও আছে? অন্তত আমার জানা ছিলনা। প্রথমে খুঁজলাম পাবলিক রিলেশন ম্যানেজার পলাশ চৌধুরীকে। কিন্তু উনি ছুটিতে থাকার দরুন তার সঙ্গে সাক্ষাৎ ঘটলো না। পরের দিন ২৮ তারিখে সকাল এগারোটার সময় গ্র্যান্ড সুলতান রিসোর্টের সিনিয়র পাবলিক রিলেশন অফিসার বশির আহমেদ আমার জন্য প্রতিক্ষায় ছিলেন। এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) যুগ্ম আহবায়ক মিঠুন চক্রবর্র্তী আমার আসার বিষয়টি বশির আহমেদকে অবগত করেন।

সাংবাদিক নাসিম রুমি সাথে সাক্ষাতকার দিচ্ছেন রিসোর্টের সিনিয়র পাবলিক অফিসার বশির আহম্মেদ

সাংবাদিক নাসিম রুমি সাথে সাক্ষাতকার দিচ্ছেন রিসোর্টের সিনিয়র পাবলিক অফিসার বশির আহম্মেদ

পরের দিন নির্ধারিত সময় গ্র্যান্ড সুলতানে উপস্থিত হলাম। সঙ্গে ছিলেন শ্রীমঙ্গল উপজেলার নিরাপদ সড়ক চাই (নিসচা) আহবায়ক কমিটির সদস্য মোঃ হায়দার আলী। তরুন সুদর্শন ও বিনয়ী বশির আহমেদ দুইবছর যাবত পাবলিক রিলেশন অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। আর পাবলিক রিলেশনের ম্যানেজার দায়িত্ব পালন করছেন পলাশ চৌধুরী। বিনয়ী বশির আহমেদ প্রায় তিনঘন্টা যাবত আমাকে রিসোটের সবকিছু ঘুরে দেখালেন। এসময়ে তাকে বিন্দুমাত্র বিরক্ত হতে দেখা যায়নি। তার ব্যবহারে সত্যিই আমি মুগ্ধ।

GRAND SULTAN TEA Resort & Golf

GRAND SULTAN TEA Resort & Golf

অভিজাত হোটেল কিংবা রিসোর্টে বশির আহমেদ মত বিনয়ী এবং শিক্ষিত পাবলিক রিলেশন থাকলে সে হোটেলে কিংবা রিসোর্টের সুনাম বৃদ্ধি পায়। এক ফাঁকে তিনি আমাদের আপ্যায়ন করলেন। গ্র্যান্ড সুলতানের সব কিছুই দেখার শেষ, রিসোর্টের একটি সুন্দর ও নির্জন স্থানে বসে তার সঙ্গে এই অভিজাত রিসোর্ট সম্পর্কে বিস্তারিত জানলাম। এক প্রশ্নে জবাব বশির আহমেদ জানালেন প্রথম দিকে ২/৩টি চলচ্চিত্রের শুটিং এর অনুমতি দেওয়া হয়েছিল।

নাসিম রুমির সাথে শ্রীমঙ্গল উপজেলার নিসচার আহ্বায়ক আমজাদ হোসেন রনি

নাসিম রুমির সাথে শ্রীমঙ্গল উপজেলার নিসচার আহ্বায়ক আমজাদ হোসেন রনি

অভিজাত গ্র্যান্ড সুলতান রিসোর্ট এন্ড গল্ফ এর একটি কিং ডিলাক্স ভাড়া এগারো হাজার পাঁচশত। আর প্রেসিডেন্ট সুইট এর ভাড়া রবিবার থেকে বুধবার পর্যন্ত সাতত্রিশ হাজার নয়শত পঞ্চাশ আর বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত একচল্লিশ হাজার সাতশত টাকা। এ ছাড়াও বিভিন্ন মানের ডাবল কক্ষের ভাড়া ষোল হাজার সাতশত থেকে ত্রিশ হাজার চারশত টাকা। এই রির্সোটটি শুধু ধনাঢ্য ব্যক্তিদের জন্য নির্মান করা হয়েছে।

রিসোর্টের পাহাড়ের টিলায় রেস্টুরেন্ট এ নাসিম রুমি

রিসোর্টের পাহাড়ের টিলায় রেস্টুরেন্ট এ নাসিম রুমি

তার প্রমান পাওয়া যায় কক্ষের ভাড়া দেখেই আর খাওয়া-দাওয়ার মূল্য তো আকাশ ছোঁয়া। বুফে লাউঞ্চ ১৭০০ আর ডিনার ১৯০০ টাকা এবং এক কাপ কফির মূল্য ১৩০টাকা। তার পরেও শ্রীমঙ্গলের এই অভিজাত গ্র্যান্ড সুলতান রিসোর্ট এন্ড গল্ফ থেমে নেই তবে বর্তমানে রাজনীতির ভয়াবহক অবস্তার জন্য পর্যটক প্রায় শূন্য। এই অভিজাত রিসোর্ট। প্রতিদিন লাখ-লাখ টাকা আর্থিক ক্ষতি হচ্ছে বলে জানা যায়।

GRAND SULTAN TEA Resort & Golf  সুইট কক্ষে সাংবাদিক নাসিম রুমি।

GRAND SULTAN TEA Resort & Golf সুইট কক্ষে সাংবাদিক নাসিম রুমি।

বাংলাদেশের সর্বশেষ্ঠ এবং সর্ববৃহত্তম অভিজাত গ্র্যান্ড সুলতান রিসোর্ট এন্ড গল্ফটিকে নিয়ে আমরা সত্যিই গর্ববোধ করতে পারি। পরিশেষ বলছি গ্র্যান্ড সুলতান রিসোর্ট এন্ড গল্ফ সত্যিই অতুলনীয়। কি কথাটা বিশ্বাস হচ্ছে না? তাহলে একবার পরিবার- পরিজন নিয়ে ভ্রমন করে প্রমান করে দেখুন।
নাসিম রুমি, সাংবাদিক,লেখক ও পর্যটক মোবাইল ০১৬৮৪৯৪১৪৭৭-০১৭১১২২৭৪২৭

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)