ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ৭, ২০১৯

ঢাকা শনিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৯ রমযান, ১৪৪০

সংগঠন সংবাদ, সিলেট শ্রীমঙ্গল নিসচা’র উদ্যোগে সড়ক নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্টিত

শ্রীমঙ্গল নিসচা’র উদ্যোগে সড়ক নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্টিত

নিরাপদ নিউজ: আমজাদ হোসেন রনি,শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার হবিগঞ্জ রোড মনাই উল্লাহ উচ্চ বিদ্যালয়ে সড়ক দূর্ঘনা রোধে ‘সড়ক নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(০৭ মার্চ) দুপুরে বিদ্যালয় শ্রেণি কক্ষে অনুষ্ঠিত সভায় বিদ্যালেয়র প্রধান শিক্ষক সৌমেন্দ দাশ এর সভাপতিত্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আল আমিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা শাখার উপদেষ্টা সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ড. হরিপদ রায়।
এসময় জাতীয় সংগীত ও সড়ক নিরাপদ বিষয়ক বিভিন্ন দূর্ঘটনা সহ রাস্তাপাড়া পাড়ের সচেতনতা মূলক ভিডিও প্রামাণ্য চিত্রের মাধ্যমে সড়ক নিরাপত্তা বিষয়ক সেমিনার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন(নিসচা) শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি আমজাদ হোসেন রনি। শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন-সচেতনতার ফলে প্রায় দিনই প্রাণহানির খবর পাওয়া যায়। কাজেই সড়ক দুর্ঘটনা রোধে সরকার সহ সকলকেই সড়ক নিরাপত্তার বিষয়ে কার্যকরি পদক্ষেপ নিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে ড. হরিপদ রায় বলেন-সড়কে মৃত্যুর সারি দীর্ঘ হচ্ছে। সড়ক দুর্ঘটনগুলো বিশ্লেষণ করলে দেখা যায় বেশকিছু কারণে দূর্ঘটনা ঘটছে। প্রথম কারণ হচ্ছে যাত্রী ও চালকদের অসচেতনতা। এছাড়া ট্রাফিক আইন না মেনে চলা,চালকরা ড্রাইভিংয়ের সময় অনেক ক্ষেত্রে মোবাইল ফোন ব্যবহার করে বা অমনোযোগী থাকে, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামানো,অদক্ষ-লাইসেন্সবিহীন ড্রাইভারের গাড়ি চালানো, সোজা রাস্তা ও ডিভাইডার না থাকা ইত্যাদি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা (নিসচা)শাখার সহ সভাপতি ছালেহ আহমেদ, কার্যকারি সদস্য মো: দুলু মিয়া, সুমন মিয়াসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে নিরাপদ সড়ক চাই সচেতনতা মূলক ভিডিও প্রামাণ্য চিত্রের মাধ্যমে দেখানো সড়ক নিরাপত্তা বিষয়ক সেমিনানের অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে থেকে নিরাপদ সড়ক সচেতনতা বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখে,বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী তামান্না আক্তার ও ৯ম শ্রেণির সুমাইয়া আক্তার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)