সংবাদ শিরোনাম

২৫শে এপ্রিল, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ১৩ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ২৯শে রজব, ১৪৩৮ হিজরী
জীবনযাপন, রংপুর সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রতিবন্ধী মাসুম পারভেজ

সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রতিবন্ধী মাসুম পারভেজ

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৭, ২০১৭ , ৫:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জীবনযাপন,রংপুর

সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রতিবন্ধী মাসুম পারভেজ

আজিজুল ইসলাম বারী, ১৭ এপ্রিল, ২০১৭, নিরাপদনিউজ : প্রতিবন্ধী হওয়ায় পড়াশুনা করতে না পারলেও ব্যবসায় উদ্যমী হয়ে লালমনিরহাট শহরের বিডিআর হাট এলাকার মাসুম পারভেজ সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। শুধু ব্যবসায় সফলতা নিয়ে আসেননি, সমাজসেবা ও সমাজে কল্যাণমুলক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন সদা। আর সৃষ্টি করেছেন বিপুল সংখ্যক মানুষের কর্ম সংস্থান। তবে ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা পরিচালনা করতে গিয়ে সুদের চাপে তাকে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে।

পা দুইটিই কর্মক্ষম তাই এভাবেই ক্রেসের উপর ভর করেই চলতে হয় মাসুম পারভেজকে। শারিরীক প্রতিবন্ধীর প্রতিবন্ধকতা তাকে দমিয়ে রাখতে পারেনি, পারেনি সমাজের বোঝা করে রাখতে। জীবন সংগ্রাম মঞ্চে সংগ্রামী মাসুম পারভেজ প্রতিবন্ধীর সকল প্রতিবন্ধকতাকে জয় করেই প্রতিষ্ঠিত করেছেন নিজের সফলতাকে। আজ তিনি সফল ব্যবসায়ী হয়ে সকলের বাছে পরিচিত। সার, কীটনাশক, সিমেন্ট আর পরিবহন ব্যবসায় করেছেন বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান। প্রতিবন্ধী হওয়ায় স্কুলে ভর্তি হয়েও পড়াশুনা থেকে ছিটকে পড়েন মাসুম পারভেজ। বাবা মোক্তার হোসেনের সাথে সার কীটনাশকের ব্যবসায় মনোযোগী হোন।

১৯৯৬ সালে বাবার নামে সার ডিলারশিপ লাইসেন্স আর ৩৮ হাজার টাকার সার কীটনাশক নিয়ে একটি টিনশেড ঘরে পুর্ণাঙ্গভাবে ব্যবসায় নিজেকে সম্পৃক্ত করেন তিনি। কিছু বছর পরে যুক্ত করেন সিমেন্ট ও পরিবহনের ব্যবসা। আর ব্যবসা প্রতিষ্ঠানটিকে টিনশেড ঘর থেকে তিনতলা বিশিষ্ঠ বিশাল ব্যবসা প্রতিষ্ঠানে রুপ দেন। ক্ষুদ্র ব্যবসাকে আজ ৫ কোটি টাকার ব্যবসায় পরিণত করেছেন তিনি। প্রতিদিন সংগ্রাম করে সংগ্রামী শারিরীক প্রতিবন্ধী মাসুম পারভেজ হয়ে উঠেছেন সফলতার অনুকরন। সফল ব্যবসায়ী হয়ে উঠার পাশাপাশি শারিরীক প্রতিবন্ধী মাসুম পারভেজ নিজেকে সম্পৃক্ত করেছেন সমাজসেবা ও কল্যাণমূলক নানা কাজে।

সাধ্যমতে সহযোগিতা করে আসছেন প্রতিবন্ধী ও অনাথ শিশুদের। সমাজের হতদরিদ্র মানুষজনকে দিচ্ছেন সহযোগিতা। গড়ে তুলেছেন মাদ্রাসা। অনুদান দিয়ে থাকেন আসছেন মসজিদ মন্দির ও গীর্জার উন্নয়নে। কিন্তু ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা করতে গিয়ে সুদের ভাড়ে হিমশিম খেতে হয় সংগ্রামী এই শারিরীক প্রতিবন্ধীকে।

সরকারী পৃষ্ঠপোষকতায় সুদমুক্ত অখবা স্বল্প সুদে ঋণ সুবিধা পেলে তার ব্যবসাকে বেগবান করতে পারবেন। আর বাস্তবায়ন হবে প্রতিবন্ধীদের পুনর্বাসন ও তাদের কর্মসংস্থান সৃষ্টি করার স্বপ্ন। শারিরীক প্রতিবন্ধী মাসুম পারভেজ প্রতিবন্ধীদের জন্য তার স্বপ্ন বাস্তবায়ন করবেন এমনটিই প্রত্যাশা করছেন লালমনিরহাটের ব্যবসায়ী ও সাধারণ মানুষ।

Share on Facebook50Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn1Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us