ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট April ২, ২০১৮

ঢাকা বৃহস্পতিবার, ৩০ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১

বিনোদন সম্মাননা পাচ্ছেন চিরকুট ব্যান্ডের কণ্ঠশিল্পী শারমিন সুলতানা সুমি

সম্মাননা পাচ্ছেন চিরকুট ব্যান্ডের কণ্ঠশিল্পী শারমিন সুলতানা সুমি

সম্মাননা পাচ্ছেন চিরকুট ব্যান্ডের কণ্ঠশিল্পী শারমিন সুলতানা সুমি

নিরাপদনিউজ : সম্মাননা পাচ্ছেন চিরকুট ব্যান্ডের কণ্ঠশিল্পী শারমিন সুলতানা সুমি। প্রতিবারের মতো এবারও অনন্যা বর্ষব্যাপী আলোচিত-আলোকিত দশ কৃতীনারীকে সম্মাননা প্রদান করতে যাচ্ছে। এবার সংগীতে এই সম্মাননা পাচ্ছেন সুমি। আগামী ৭ই এপ্রিল শনিবার বিকাল সাড়ে ৪টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৭’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এখানেই এবারের নির্বাচিত ১০ নারীর হাতে তুলে দেওয়া হবে সম্মাননা ক্রেস্ট।

সম্মাননাপ্রাপ্ত অন্য নারীরা হলেন : অধ্যাপক ড. সাদেকা হালিম (শিক্ষা), ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম (প্রশাসনিক কর্মকর্তা), ফারজানা চৌধুরী (নারীউদ্যোক্তা/কর্পোরেট নারী), নবনীতা চৌধুরী (সাংবাদিকতা), স্বপ্না রাণী (গ্রামীণ নারীর স্বনির্ভরতা), নাদিরা খানম (তৃতীয় লিঙ্গ-অধিকারকর্মী), মাহফুজা আক্তার কিরণ (ক্রীড়া সংগঠক), নাজিয়া জাবীন (সমাজসেবা), ও মারিয়া মান্ডা (খেলাধুলা)।

উল্লেখ্য, ১৯৯৩ সাল থেকে অনন্যা শীর্ষদশ সম্মাননা দেয়া হচ্ছে। প্রতিবছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেশের ১০জন বিশিষ্ট নারী এই সম্মাননা দেয়া হয়। গত ২৪ বছরে ২৪০ জন কৃতীনারী পেয়েছেন এই সম্মাননা।

৭ই এপ্রিল অনুষ্ঠানে নৃত্যশিল্পী শর্মিলা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় নৃত্যপরিবেশন করবে নৃত্যনন্দন ও গান গাইবেন করবেন অণিমা মুক্তি গোমেজ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)