ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৭ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ৮ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২৩ মুহাররম, ১৪৪১

শিক্ষা সরকারি মাদরাসা-ই-আলিয়ায় জাতীয় শোক দিবস পালিত

সরকারি মাদরাসা-ই-আলিয়ায় জাতীয় শোক দিবস পালিত

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ঢাকা সরকারি মাদরাসা-ই-আলিয়ার শিক্ষক মিলনায়তনে আজ সকালে মাদ্রাসার শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে কুরআনখানি, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সরকারি মাদরাসা-ই-আলিয়া, ঢাকা-এর অধ্যক্ষ প্রফেসর মোঃ আলমগীর রহমান।
সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন তাফসীর বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসিরউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেনসরকারিমাদরাসা-ই-আলিয়া, ঢাকা-এরউপাধ্যক্ষ মুহাম্মাদ আব্দুর রশীদ, প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন মাদ্রাসার হেড মাওলানা প্রফেসর এ.কে.এম আবদুল মান্নান।
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ সম্পর্কে মাদরাসার অভিজ্ঞ শিক্ষকগণ বক্তব্যে অংশগ্রহণ করেন। বক্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সংগ্রামী জীবন ও স্বাধীনতা অর্জনে তাঁর যোগ্য নেতৃত্বের প্রশংসা করে বক্তব্য দেন। তাঁরা ১৯৭৫ সনের ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের নিন্দা জানিয়ে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।
অনুষ্ঠানের সভাপতি সরকারি মাদরাসা-ই-আলিয়ার অধ্যক্ষ মো.আলমগীর রহমান বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করল তারাই পরবর্তীতে তৎকালীণ সরকার কৃর্তক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে পদায়ন লাভ করে পুরষ্কৃত হয়েছে। এর চেয়ে দূর্ভাগ্যজনক আর কী হতে পারে।
পরিশেষে বঙ্গবন্ধু, তাঁর পরিবারবর্গ ও ১৫ আগস্ট শাহাদাৎবরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে মহান আল্লাহতালার দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)