ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১০ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৫ , শরৎকাল, ৮ মুহাররম, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ সহযোদ্ধাকে শুভেচ্ছা জানাতে ফুল হাতে হাজির হলেন রোজিনা

সহযোদ্ধাকে শুভেচ্ছা জানাতে ফুল হাতে হাজির হলেন রোজিনা

সহযোদ্ধাকে শুভেচ্ছা জানাতে ফুল হাতে হাজির হলেন রোজিনা

নিরাপদ নিউজ: চলচ্চিত্র জীবনের কাজের প্রয়োজনে অনেক কাছ থেকে একজন ইলিয়াস কাঞ্চনকে আমি দেখেছি। তাকে আমি চিনি জানি। তার ব্যক্তি জীবনের সকল কথা তার জীবনি আমার জানা আছে। ইলিয়াস কাঞ্চনের সংগ্রামময় একটি জীবন,যে মানুষটির ভেতর মিশে আছে গভীর মর্মবেদনা, জীবনবোধ, দেশাত্মবোধ আর সমাজের জন্য কিছু করার তাগিদ। মূলত জীবনের চরম বিমর্ষ অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর গল্প, যার পরতে পরতে আছে মানুষের জন্য, সমাজের জন্য ভাবনা। যে ভাবনা রুপালি জগতের জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান থেকে তাকে নামিয়ে এনেছিল রাস্তায়, মানুষের কাতারে। আজ আমি মনে করি তিনি স্বার্থক। তার সারা জীবনের সামাজিক কর্মের অবদান স্বরুপ অাজ তিনি দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক পেয়েছেন। এই পুরস্কার এই প্রাপ্তিতে আমি,আমরা সকলে গর্ববোধ করছি।

এ বছর সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন একুশে পদক লাভ করায় বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ৭১ এ ‘নিরাপদ সড়ক চাই’নিসচার আয়োজনে অনুষ্ঠিত প্রীতি সম্মেলন অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চনকে সংবর্ধনা দিতে এসে কথা গুলো বলেন জনপ্রিয় নায়িকা রোজিনা। রোজিনা শুধু চলচ্চিত্রেই ইলিয়াস কাঞ্চনের সঙ্গে কাজ করেছেন তা নয় রোজিনা দীর্ঘদিন ধরে ইলিয়াস কাঞ্চনের সাথে সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর সাথেও কাজ করে যাচ্ছেন। রোজিনা যুক্তরাজ্য নিসচা শাখার একজন কর্মি।

গতকাল ইলিয়াস কাঞ্চনকে শুভেচ্ছা জানাতে প্রীতি সম্মেলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত শিল্পী খুরশিদ আলম ও ইন্দ্র মোহন রাজবংশী, বাংলা একাডেমির সচিব আনোয়ার হোসেন, পরিচালক ড. মুজাহিদ, বিআরটিএ’র সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান, চলচ্চিত্র ব্যক্তিত্ব শফি বিক্রমপুরী, হাফিজ উদ্দিন, চিত্রনায়িকা রুজিনা, দিলারা, পপি, চিত্রনায়ক বাপ্পারাজ, অমিত হাসান, জায়েদ খান, সঙ্গীত পরিচালক সৈয়দ হারুন, অ্যাডভোকেট মনজুর মোর্শেদ, ভারতীয় সাহিত্যিক মলয় চন্দন মুখোপাধ্যায়, সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরি সভাপতি রুস্তম আলী খান, মর্ডান হারবালের স্বত্বাধিকারী ডা. আলমগীর মতি, শ্রোতা সদস্যসচিব মো. সদরুল, সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন এ্যান্ড রিসার্চ এর নির্বাহী পরিচালক অধ্যাপক এ কে এম ফজলুর রহমান, ডিপিডিসির ব্যবস্থাপক শফিক আহমেদ, নিসচা উপদেষ্টা এইচএম নোমান, নিসচার ভাইস-চেয়ারম্যান এস এম আবু তৈয়ব, এলজিইডির প্রজেক্ট ডিরেক্টর প্রকৌশলী আকতার হোসেন, এডিবির পরামর্শক প্রকৌশলী দেওয়ান ও লিয়াকত আলী, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক সৈয়দ আহমেদ প্রমুখ। যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন নিসচার যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাদেক হোসেন বাবুল ও সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ। সার্বিক তত্ত্বাবধান করেন নিসচার ভাইস-প্রেসিডেন্ট শামীম আলম দীপেন ও মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল।

প্রসঙ্গত, সমাজসেবায় বিশেষ অবদানের জন্য দ্বিতীয় সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার একুশে পদক গত ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে ইলিয়াস কাঞ্চনের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশিষ্ট নাগরিকদের একুশে পদকে ভূষিত করা হয় প্রতিবছর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)