ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ১১ রবিউল-আউয়াল, ১৪৪০

সাহিত্য সাজুর জ্যোৎস্নাঘর

সাজুর জ্যোৎস্নাঘর

নিরাপদনিউজ: কথাসাহিত্যিক ও সাংবাদিক শাহআলম সাজুর ৩০ তম উপন্যাস  জ্যোৎস্নাঘর সম্প্রতি প্রকাশিত হয়েছে । উপন্যাসটি প্রকাশ করেছে প্রকাশনা প্রতিষ্ঠান তাম্রলিপি ।  বই মেলার বাইরে গিয়ে এবারই প্রথম কোনো উপন্যাস প্রকাশ পেল সাজুর । প্রচ্ছদ করেছেন খ্যাতিমান শিল্পী ধ্রুব এষ । জ্যোৎস্নাঘর উপন্যাসে তুলে ধরা হয়েছে বাঙালীর মধ্যবিও  পরিবারের গল্প । একটি জেলা শহরের অতি সাধারণ একটি পরিবারের কিছু মানুষের সুখ,দু:খ, তাদের হতাশা, তাদের স্বপ্ন পূরণের উপাখ্যান নিয়ে এই বই । সেই সাথে প্রবল ভালোবাসার উপন্যাসও ।

একই সাথে এই উপন্যাসে উঠে  এসেছে জ্যোৎস্নার কথাও । উপন্যাসের নায়ক নায়িকা চায় একদিন তাদের একটি বাড়ি হবে, সেই বাড়িটির নাম হবে-ভালোবাসার জ্যোৎস্নাঘর । সাজু বলেন, আমার লেখক ক্যারিয়ারের সবচেয়ে বড় উপন্যাস এটি ।  ২১৫ পৃষ্ঠার বইটির দাম রাখা হয়েছে ৩ শ টাকা । সাজু বলেন, সন্তানের মুখ আমার কাছে যেমন প্রিয়, নতুন বইও আমার কাছে সেরকম প্রিয় ।

একজীবনে লেখালেখি  ছাড়া কিছুই করিনি । উল্লেখ্য, সাজু লেখালেখি করছেন ২০ বছর ধরে । ১৯৯৮ সালের ডিসেম্বরে তার প্রথম উপন্যাস প্রকাশিত হয় । এ যাবৎ তার মোট গল্প বই ও উপন্যাস এর সংখ্যা ৪০ টি । সাজু ইংরেজি দৈনিক ডেইলি স্টার এ সাংবাদিকতা করছেন ১০ বছর ধরে ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)