ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৫ মিনিট ৫ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১১ বৈশাখ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৮ শাবান, ১৪৪০

ঢাকা, লিড নিউজ, সড়ক সংবাদ সাভারে পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ১০

সাভারে পোশাক শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ১০

১৬ এপ্রিল ২০১৯, নিরাপদ নিউজ: বকেয়া এক মাসের বেতন-ভাতার দাবীতে আন্দোলন রত শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে। সংঘর্ষে শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ১০জন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আজ মঙ্গলবার সাভার পৌর এলাকার দিলখুশাবাগ মহল্লায় অবস্থিত আজিম গ্রুপের ‘জিকে গামের্ন্টস লিমিটেড’ কারখানায় শ্রমিকদের সাথে এ সংঘষের ঘটনা ঘটে। শ্রমিকদের ছোঁড়া ইটের আঘাতে পুলিশ কনস্টেবল রিয়াজুল, কাঁদানে গ্যাসে শ্রমিকসহ অন্তত ১০জন আহত হয়েছে।
এদিকে দুপুর পৌনে একটা থেকে সোয়া একটা পর্যন্ত আধা ঘন্টা ঢাকা-আরিচা মহাসড়কের একপাশ অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। তখন সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। তারা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডের কাচা বাজারের সামনে সড়কে ইট, টুকরী ফেলে সড়ক অবরোধ করে। পরে পুলিশ এসে মালিক পক্ষের সাথে আলোচনা করে আগামী দুই দিনের মধ্যে বকেয়া বেতন পরিষোধের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে চলে যায়।
ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান জানান, মালিক পক্ষের সাথে আলোচনা হয়েছে। আগামী দুই দিনের মধ্যে শ্রমিকদের বকেয়া পাওনাদি পরিষোধ করে দিবে। তিনি বলেন, শ্রমিকরা বকেয়া পরিশোধের আশ্বাস পেয়ে সড়ক থেকে চলে যায়। পরে সড়কে যানচলাচল স্বাভাবিক হয়। শ্রমিক রহিমা বেগম জানান, আমাদের বেতন বকেয়া রেখে মালিক নিজে বিভিন্ন জায়গায় কোটি কোটি টাকা খরচ করে বাড়ি কিনে, আনন্দ ফুর্তি করে। আর এদিকে আমাদের না খেয়ে কষ্ট করে দিনযাপন করতে হচ্ছে।
আয়রন ম্যান ওয়াসিম, কাটিং সহকারী মাসুদ রানা জানান, মার্চ মাসের বেতন গত ৭তারিখে দেয়ার কথা থাকলেও মালিকপক্ষ নানান অজুহাত দেখিয়ে দেই দিচ্ছি বলে ঘুরাতে থাকে। অবশেষে আজ (মঙ্গলবার) বেতন-ভাতা পরিষোধের কথা থাকলেও মালিকপক্ষ দেয়নি। পরে শ্রমিকরা উত্তেজিত হয়ে কাজ বন্ধ রেখে বিক্ষোভ দেখায়।
তারা আরও জানায়, শ্রমিকদের শান্তিপূর্ন বিক্ষোভে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে ও জলকামান ব্যবহার করলে শ্রমিকরা অরও ক্ষুব্ধ হয়ে উঠে তারা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। জিকে গামের্ন্ট লিমিটেডের মহাব্যবস্থাপক আলী আকবর জানান, আগামী বৃহস্পতিবার শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধ করে দেয়া হবে। আজ কারখানায় বিশৃঙ্খলার সৃষ্টি হওয়ায় কারখানাটি একদিনের জন্য সাধারন ছুটি ঘোষনা করা হয়েছে। আগামীকাল (বুধবার) কারখানা খোলা থাকবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)