ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ১১ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৫ আশ্বিন, ১৪২৫ , শরৎকাল, ৯ মুহাররম, ১৪৪০

লিড নিউজ, সংগঠন সংবাদ সামাজিক আন্দোলনে ইলিয়াস কাঞ্চন পথিকৃৎ তাকে নিয়ে গর্ব করি: মুজিবুল হক চুন্নু

সামাজিক আন্দোলনে ইলিয়াস কাঞ্চন পথিকৃৎ তাকে নিয়ে গর্ব করি: মুজিবুল হক চুন্নু

সামাজিক আন্দোলনে ইলিয়াস কাঞ্চন পথিকৃৎ তাকে নিয়ে গর্ব করি

নিরাপদনিউজ : সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে গতকাল সংবর্ধনা প্রদান করা হয়। কিশোরগঞ্জের করিমগঞ্জবাসীর একটি সংগঠন ‘প্রিয় বাংলা সংস্কৃতি নিকেতন’  পাবলিক লাইব্রেরী শওকত ওসমান মিলোনায়তায়নে এই সংবর্ধনা প্রদানের আয়োজন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মুজিবুল হক চুন্নু। কিশোরগঞ্জের কিছু গুণীজনদের তারা সংবর্ধনা প্রদান করেন তার ভেতর ইলিয়াস কাঞ্চন, নৃত্যশিল্পী শামীম আরা নীপা, বাউল শিল্পী কুদ্দুস বয়াতিসহ আরো অনেককে সংবর্ধনা প্রদান করা হয়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কামাল আহমেদ। পরিচালনা করেন এম কে সোহেল,সাধারন সম্পাদক। ইলিয়াস কাঞ্চন এই ধরনের আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, কিশোরগঞ্জে এমন অনেকেই আছেন আমরা কেউ কারো সাথে পরিচিত না। এমন অনুষ্ঠান হলে আমাদের কৃষ্টি ও সংস্কৃতি সবার সামনে তুলে ধরতে পারি এবং পরস্পর পরস্পরের সঙ্গে আমাদের একটা আত্মিক সম্পর্ক তৈরী হয়। তিনি কিশোরগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার জন্য এই সংগঠনের কাছে আহবান জানান ও কিশোরগঞ্জবাসীর কাছে আহবান জানান। সেই সাথে তিনি প্রতিমন্ত্রীর কাছে  কিশোরগঞ্জের নরসুন্দা নদীর পূর্বরূপ ফিরে আনার দাবী জানান।

পরিশেষে তিনি সকলকে সড়ক পথে সাবধানে চলার আহবান জানিয়ে বলেন, সড়ক পথ ঘরের উঠোন নয়। সড়ক পথ বিপদ জনক একটি স্থান। রাস্তা পারাপারে আপনারা একটু সাবধান হবেন। সতর্কতার সাথে পথ চলবেন এবং শ্রমিক ভাইদের সাথে কখনোই দুর্ব্যাবহার করবেন না, তাদের সাথে ভালো ব্যবহার করবেন। দেখবেন তারা আপনার কথা শুনবে এবং দুর্ঘটনা কমে আসবে। অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, এই ধরনের আয়োজন অামাদের কিশোরগঞ্জবাসীর ঐক্য সুদৃঢ় করবে বন্ধন আরো সুদৃঢ় হবে। এবং কিশোরগঞ্জের যে একটি সংস্কৃতি আছে তা দেশ বিদেশে ছড়িয়ে পরবে।

প্রধান অতিথি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জের এই কৃতি সন্তানদের ধন্যবাদ জানিয়ে তার বক্তব্যে বলেন,আমরা তাদের নিয়ে গর্বিত। আজ তাদের কারনে সারাবিশ্বের কাছে কিশোরগঞ্জ এর ঐতিহ্য পরিচিত। এরপর তিনি কাঞ্চনের নরসুন্দা নদীর ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দেন এবং দেশ আজ এগিয়ে যাচ্ছে উন্নয়নের পথে এসব বিষয় তুলে ধরে বলেন, কিশোরগঞ্জবাসী দেশের প্রতি যথেষ্ট নিবেদিত বলে আজকে দেশের গুরুত্বপূর্ণ পদে কিশোরগঞ্জবাসী অধিষ্ঠিত আছেন এজন্য আমরা গর্বিত। পাশাপাশি সংস্কৃতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করছেন ইলিয়াস কাঞ্চন , তিনি তার ভালো কর্মের মাধ্যমে দেশে সুনাম বয়ে এনেছেন, সামাজিক আন্দোলনে ইলিয়াস কাঞ্চন পথিকৃৎ তাকে নিয়ে আমরা গর্ব করি। সেই সাথে এমন আন্দোলনসহ সামাজিক কাজে কিশোরগঞ্জবাসী সকলে এগিয়ে আসবে বলে প্রত্যাশা করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)