ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ২, ২০১৪

ঢাকা মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১২ জিলক্বদ, ১৪৪০

বিজ্ঞান-প্রযুক্তি সারা রাত পার্টি করতে অ্যাপেল ও অ্যান্ড্রয়েড নিয়ে এলো ‘কন্ডোম অফ দ্য ফোন’

সারা রাত পার্টি করতে অ্যাপেল ও অ্যান্ড্রয়েড নিয়ে এলো ‘কন্ডোম অফ দ্য ফোন’

সারা রাত পার্টি

সারা রাত পার্টি

নিরাপদ নিউজ ডেস্ক: ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র জোসুয়া অ্যান্টনের তৈরি ‘ড্রাঙ্কেন মোড’ অ্যাপ আপনাকে সাহায্য করবে কি অসুবিধায় ফেলবে তা বিতর্কে না গিয়ে একটাই উপদেশ দেওয়া যেতে পারে মজা যদি করেন তাহলে ভয় বাড়িতে রেখে আসুন। তাই, অনেকেই ‘ড্রাঙ্কেন মোড’ অ্যাপকে বলছে ‘কন্ডোম অফ দ্য ফোন’।
অফিস শেষ করে প্ল্যান করেছেন সারা রাত পার্টি করবেন। সারা সপ্তাহের সমস্ত টেনশনকে ঠান্ডা পানীয় ভিজিয়ে একটু হাল্কা করতে চান। কিন্তু সমস্যা, বাড়িতে যদি জেনে যায়! অথবা আপনি চান না গতকালের রাতের ঘটনা কেউ জানুক। তাহলে তাদের জন্য সুলভ সমাধান হল ‘ড্রাঙ্কেন মোড’ অ্যাপ।
অফিস থেকে বের হওয়ার আগে আপনার মোবাইলে ড্রাঙ্ক মোড অন করে দিন। কত ঘণ্টা আপনি সময় কাটাবেন তা সেট করে নিন। এবার নির্দ্বিধায় আনন্দ করুন। কারণ, ড্রাঙ্ক মোড সমস্ত যোগাযোগ ব্লক করে দেবে। খুব বেশি ড্রিঙ্ক করে আবেগে বা ভুল করে প্রিয়জনকে ফোন বা মেসেজ করলেও কোনও যোগাযোগ করতে পারবেন না। ফেসবুক, টুইটার সব দরজা বন্ধ হয়ে যাবে আপনার জন্য। কারণ ভুল করে একটি ‘ঘনিষ্ঠ সেলফি’ আপলোড করলে হয়ত একদিনের মজা সারা জীবনের নিরানন্দ হয়ে যেতে পারে।
তবে জিপিএস ব্যবহার করে জানতে পারবেন আপনি কোথায় আছেন বা বন্ধুরা এই মুহূর্তে কোথায় রয়েছে। এছাড়াও দেখাবে আর আনন্দ করার জন্য কত সময় রয়েছে আপনার হাতে। অতএব সারা রাত মজা করার পর পরের দিন বিন্দাস কাজে যান। কাউকে কইফত্ দিতে হবে না কী করছিলেন গতকাল রাত্রে?
হয়ত অনেকের কাছে এই অ্যাপের উপকারিতা বোকা বোকা লাগতে পারে কিন্তু অ্যাপেল অ্যাপ ও গুগল অ্যান্ড্রয়েড আসার পর দেড় লক্ষ মানুষ ‘ড্রাঙ্ক মোড’ ডাউনলোড করেছেন। তাহলে আপনি কি ফোনে কন্ডোম ব্যবহার করছেন মানে ড্রাঙ্ক মোড ডাউনলোড করছেন?

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)