ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ১৪, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

মিডিয়া সিনিয়র সাংবাদিক ‘মনু আপা’ আর নেই

সিনিয়র সাংবাদিক ‘মনু আপা’ আর নেই

নিরাপদ নিউজ: বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও ‘পাক্ষিক অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক দিল মনোয়ারা মনু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দিবাগত রাত (১৩ অক্টোবর) ২:২৫ ঘটিকাতে ইন্তেকাল করেন। তিনি শ্বাস কষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। শ্বাস কষ্টজনিত সমস্যায় ঐদিন ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।
ফরিদপুরে ১৯৫০ সালে দিল মনোয়ারা মনু জন্মগ্রহণ করেন। ১৯৭৪ সালে দিল মনোয়ারা মনু সাংবাদিকতা পেশায় যুক্ত হন। সুফিয়া কামাল ও নুরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’ পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তার সাংবাদিকতা জীবনের শুরু। ১৯৮৮ সালে থেকে দীর্ঘ ২৫ বছর পর্যন্ত পাক্ষিক অনন্যার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। এরপর দিল মনোয়ারা মনু বিভিন্ন পত্রপত্রিকায় লিখতেন। তিনি বাংলাদেশ মহিলা পরিষদের শুরু থেকেই যুক্ত ছিলেন। মহিলা পরিষদের বর্তমান কেন্দ্রীয় কমিটির গণমাধ্যমবিষয়ক সম্পাদক ছিলেন তিনি। তিনি নানা মানবাধিকার সংগঠনের সাথে যুক্ত ছিলেন।
আজ ১৪ অক্টোবর সোমবার, বাদ জোহর দিল মনোয়ারা মনুর জানাজা অনুষ্ঠিত হয় লালমাটিয়া বিবির মসজিদে। এরপর তাকে তার সংগঠন কচিকাঁচার মেলা প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে প্রেসক্লাবে সহকর্মীদের কাছে নেওয়ার পর জুরাইনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)