আপডেট ২০ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৫ সফর, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ সিরিয়ার রাজধানী দামেস্কে তিনটি গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৭

সিরিয়ার রাজধানী দামেস্কে তিনটি গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ৭

সিরিয়ার রাজধানী দামেস্ক

০২ জুলাই ২০১৭, নিরাপদ নিউজ : সিরিয়ার রাজধানী দামেস্কে তিনটি গাড়িবোমা বিস্ফোরণে কমপক্ষে ৭ জন নিহত হয়েছে। গত মার্চ মাসে জঙ্গিদের দামেস্কের প্যালেস অব জাস্টিসে হামলার পরে দামেস্কে রবিবারই প্রথম আত্মঘাতী হামলা হল।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, ঈদের ছুটি শেষ হওয়ার পরে প্রথম কর্মদিবসে ব্যস্ত এলাকায় হামলা চালাতে চেয়েছিল জঙ্গিরা। কিন্তু নিরাপত্তাবাহিনীর চেষ্টায় তারা সেটা করতে সক্ষম হয়নি। তাৎক্ষণিকভাবে হামলার দায় কেউ স্বীকার করেনি। মার্চ মাসে জোড়া হামলার একটির দায় স্বীকার করে আইএস, আরেকটির দায় স্বীকার করে তাহরির আল শাম।

রবিবার দামেস্কের পুরোনো এলাকা বাব তোমার এলাকায় আত্মঘাতী জঙ্গিকে ঘিরে ফেলার পরে বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলে থাকা একজন পুলিশ জানিয়েছে, বোমার বিস্ফোরণে ৭ জন নিহত ও ১৩ জন আহত হয়। অন্য দুটি গাড়িবোমা কর্তৃপক্ষ ধ্বংস করেছে বলে জানিয়েছে সিরিয়ান রাষ্ট্রীয় টেলিভিশন।

দামেস্কের পুলিশ প্রধান মোহাম্মদ খেইর ইসমাইল আল ইখবারিয়া টিভিকে দেয়া সাক্ষাতকারে বলেন, মহাসড়কে তিনটি গাড়িকে চিহ্নিত করার পরে তাদের তাড়া করা হয়। তারা বড় ধরণের প্রাণহানির পরিকল্পনা করেছিল কিন্তু পুলিশের চেষ্টায় ব্যর্থ হয়। রাষ্ট্রীয় টিভিতে প্রদর্শিত হতাহতের ঘটনার জন্য দায়ী বিস্ফোরিত গাড়িটির ফুটেজে দেখা যায়, বেশ কয়েকটি বিধ্বস্ত গাড়ি ছড়িয়ে ছিটিয়ে আছে এবং একটি গাড়ি একদম বিধ্বস্ত হয়ে গিয়েছে। আরেকটি বিস্ফোরণের ছবিতে দেখা যায় বায়তারা ট্রাফিক সার্কেলের কাছে একটি মসজিদের সামনে বিস্ফোরিত গাড়ি পড়ে আছে। – রয়টার্স

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)