আপডেট ৪১ মিনিট ০ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১০ রবিউস-সানি, ১৪৪০

সিলেট, সড়ক সংবাদ সিলেটে বাংলাদেশ রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন

সিলেটে বাংলাদেশ রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন

আব্দুল হাদী পাবেল,নিরাপদ নিউজ : সিলেটে বাংলাদেশ রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় সিলেট রেলওয়ে ষ্টেশনে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) রশিদা সুলতানা গণি, অতিরিক্ত প্রধান যান্ত্রিক প্রকৌশলী (পূর্ব) মনির হোসাইন চৌধুরী, নিরাপদ সড়ক চাই-নিসচা কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু, বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী ক্যারেজ, ঢাকা শাহ সুফী নুর মোহাম্মদ, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ঢাকা সুলতান আলী, সিলেটের ভারপ্রাপ্ত ষ্টেশন ম্যানেজার শহিদুল ইসলাম, নিসচা সিলেট জেলা শাখার সভাপতি এম. বাবর লস্কর, মহানগর সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন, জেলার সাধারণ সম্পাদক মাহমুদ খান, মহানগর সভাপতি আব্দুল হাদী পাবেল, ওসি জিআরপি জামান আহমদ প্রমুখ।


অতিথিরা বেলুন উড়িয়ে রেলওয়ের সেবা ও নিরাপত্তা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন করেন। পরে আন্ত:নগর পাহাড়িকা ট্রেনে যাত্রীদেরকে ফুল দিয়ে রেলওয়ে সপ্তাহের কার্যক্রমের শুভ সূচনা করা হয়। এসময় যাত্রীদের বিভিন্ন অভিযোগের কথা শুনেন এবং তা সমাধানের আশ্বাস প্রদান করেন।
বাংলাদেশ রেলওয়ে চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) রশিদা সুলতানা গণি বলেন, বাংলাদেশ রেলওয়ে সব সময় যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে যাত্রী সেবার মান উন্নত করছে।

খুব শীঘ্রই বাংলাদেশ রেলওয়েতে প্রায় দু’শ নতুন বগি সংযোজন হবে। এই সব বগির মধ্যে ঢাকা-চট্টগ্রাম লাইনে পাহাড়িকা-উদয়ন এক্সপ্রেস ও ঢাকা-সিলেট লাইনে উপবন এক্সপ্রেস-এ নতুন বগি সংযুক্ত করা হবে। তিনি যাত্রী সাধারণের উদ্দেশ্যে বলেন, রেলওয়ে আপনাদেরই সম্পদ। এর রক্ষণাবেক্ষণ করার দায়িত্বও আপনাদের। তিনি যাত্রীদের সকল সমস্যা দ্রুত নিরসন করার আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন যাত্রীদের অভিযোগ প্রদানের জন্য ষ্টেশনে অভিযোগ বক্স লাগানো হয়েছে। যাত্রীরা অভিযোগ উক্ত বক্সে দিলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি নিরাপদ সড়ক চাই নিসচার কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন এবং এই সংগঠনকে বাংলাদেশ রেলওয়ের প্রচার অভিযানে কাজ করার আহ্বান জানান।


নিরাপদ সড়ক চাই-নিসচা কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু বলেন, বাংলাদেশ রেলওয়ে আমাদের রাষ্ট্রীয় সম্পদ। নিসচা যেমনি দুর্ঘটনামুক্ত সড়ক প্রতিষ্ঠার নিরলসভাবে কাজ করে যাচ্ছে, তেমনি রেলের সেবা ও নিরাপত্তা রক্ষার কাজে কাজ করে যাবে। তিনি নিসচার পক্ষ থেকে রেলওয়েকে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। উল্লেখ্য, ৪ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত রেলওয়ে সেবা ও নিরাপত্তা সপ্তাহ পালিত হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)