আপডেট মার্চ ২৭, ২০১৭

ঢাকা মঙ্গলবার, ৬ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৯ জিলহজ্জ, ১৪৪০

আধ্যাত্মিক নগরী সংবাদ, লিড নিউজ সিলেট কারাগারে বন্দি জঙ্গি রিপন প্রাণভিক্ষা চেয়েছেন

সিলেট কারাগারে বন্দি জঙ্গি রিপন প্রাণভিক্ষা চেয়েছেন

সিলেট কারাগার

২৭ মার্চ ২০১৭, নিরাপদ নিউজ : সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামির অন্যতম জঙ্গি দেলোয়ার হোসেন রিপন রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়েছেন। সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রিপন আজ সোমবার প্রাণভিক্ষা চেয়ে লিখিতভাবে আবেদন করেন বলে জানান সিলেট কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়া।

এর আগে রিভিউ খারিজ করে হাইকোর্টের দেয়া মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় গত বুধবার সকালে রিপনকে পড়ে শোনানো হয়। তখন রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন কিনা জানতে চাওয়া হলে রিপন জানান, তিনি আইনজীবী ও পরিবারের সাথে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন। পরদিন বৃহস্পতিবার তিনি মৌখিকভাবে প্রাণভিক্ষা চাওয়ার সিদ্ধান্তের কথা জানান।

মামলার অপর দুই আসামি জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নান ও জঙ্গি শরীফ শাহেদুল বিপুল বন্দি আছে কাশিমপুর কারাগারে। তারা ইতোমধ্যেই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করেছেন।

রাষ্ট্রপতি তাদের প্রাণভিক্ষা দিতে আনুষ্ঠানিক অসম্মতি জানালে এই ৩ জঙ্গির ফাঁসি কার্যকরে আর কোনো বাধা থাকবে না। যেকোন সময় তাদের ফাঁসি কার্যকর করতে পারবে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেটের জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত এবং পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হন। – বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)