সংবাদ শিরোনাম

২১শে নভেম্বর, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
বহির্বিশ্ব, লিড নিউজ সৌদি জোট সমস্যার সমাধান চায় না: কাতারের আমির

সৌদি জোট সমস্যার সমাধান চায় না: কাতারের আমির

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৪, ২০১৭ , ৮:৫৪ অপরাহ্ণ | বিভাগ: বহির্বিশ্ব,লিড নিউজ

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি

১৪ নভেম্বর, ২০১৭, নিরাপদ নিউজ : সৌদি আরব ও মিত্র দেশগুলো কর্তৃক কাতারের ওপর আরোপিত নিষেধাজ্ঞার সমাধান চায় না বলে জানিয়েছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

বুধবার কাতারের শুরা কাউন্সিলে কাতার আমির বলেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশরের সঙ্গে আমরা সংলাপের চেষ্টা করেছি। কিন্তু তারা আসলে সমস্যার সমাধান চায় না।

গত ৫ জুন চার দেশ কাতারের ওপর আকাশ, নৌ ও স্থল পথে সব যোগাযোগ বিচ্ছিন্ন করে।

ইরান ও তুরস্কের সঙ্গে সম্পর্ক রাখা ও সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগে কাতারের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয় দেশগুলো।

এরপর তারা কয়েক দফায় কাতারকে বিভিন্ন শর্ত দেয়। কিন্তু কাতার সন্ত্রাসের মদদের অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে তাদের ওইসব শর্ত মানতে অস্বীকার করে।

কাতারি আমির বলেন, আমি তাদের সঙ্গে সংলাপের মাধ্যমে সার্বভৌমত্ব অক্ষুণ্ন রেখে সমঝোতা ও চুক্তিতে পৌঁছতে চেষ্টা করেছি। কিন্তু তারা সমস্যা সমাধানে আন্তরিক নয়। বরং তারা কাতারি জনগণকে নিয়ে বিভিন্ন রকম উপহাস করে।

তিনি বলেন, সৌদি জোট তাদের অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। তবুও তারা কাতারের ওপর বৈষম্যমূলক আচরণ থেকে সরছে না। তাদের ওইসব আচরণের কারণে গালফ দেশগুলোর সম্পর্ক নিয়ে নতুন করে কৌশল নির্ধারণের সময় এসেছে। খবর-আল জাজিরা।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us