আপডেট ২৪ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা রবিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৯ রবিউস-সানি, ১৪৪১

কোন বিভাগ নাই, বহির্বিশ্ব, লিড নিউজ সৌদি বাদশাহ’র সঙ্গে ইমরানের শিষ্টাচার লঙ্ঘন ভাইরাল

সৌদি বাদশাহ’র সঙ্গে ইমরানের শিষ্টাচার লঙ্ঘন ভাইরাল

নিরাপদ নিউজ: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘনের অভিযোগ উঠেছে। সম্প্রতি তিনি সৌদি আরবে ইসলামিক সহযোগিতা সংস্থার সম্মেলনে বাদশাহ সালমান বিন আবদুল আজীজের সঙ্গে সাক্ষাতকালে এমনটা করেছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ৬৬ বছর বয়সী এই পাকিস্তানি প্রধানমন্ত্রী।

ভিডিওতে দেখা যায়, সম্মেলনে একজন অনুবাদককে নিয়ে দাঁড়িয়ে আছেন সৌদি বাদশাহ সালমান। বাদশাহ’র দিকে হেঁটে যাচ্ছেন ইমরান খান। ইমরান খানকে স্বাগত জানানোর পর; দুই নেতার মধ্যে সংক্ষিপ্ত বাক্যবিনিময় হচ্ছিল। কিন্তু বাদশাহ সালমানকে ইমরান খান যা বলছিলেন- অনুবাদক তা তরজমা করে দেয়ার আগেই ইমরান খান শিষ্টাচার লঙ্ঘন করে স্থান ত্যাগ করেন। ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ইমরান খান।

উল্লেখ্য, গত সপ্তাহে পবিত্র শহর মক্কায় ওই বৈঠকের আয়োজন করে সৌদি আরব। ইরানের বিরুদ্ধে আরব ও মুসলিম দেশগুলোর সমর্থন জোরদার করতে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। বৈঠকে ইসলামিক সহযোগিতা সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিল। এখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এমন কাণ্ডে হতবাক হয়েছেন অনেকেই। ভারতীয় গণমাধ্যম বলছে; এ ঘটনার পর সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক বাতিল হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)