আপডেট জুন ১৬, ২০১৭

ঢাকা রবিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

টেনিস স্ট্যানফোর্ডে খেলার জন্য শারাপোভাকে আমন্ত্রণ

স্ট্যানফোর্ডে খেলার জন্য শারাপোভাকে আমন্ত্রণ

স্ট্যানফোর্ডে খেলার জন্য শারাপোভাকে আমন্ত্রণ

নিরাপদ নিউজ : আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে ডব্লিউটিএ স্ট্যানফোর্ড টুর্নামেন্ট। এই ইভেন্টে খেলার জন্য আমন্ত্রণ পেয়েছেন মারিয়া শারাপোভা। বুধবার আয়োজক কর্তৃপক্ষই নিশ্চিত করেছে বিষয়টি।

ডোপিং নিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় ১৫ মাস পর কোর্টে ফেরেন রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল। তারপর থেকে ভালো-খারাপ মিলিয়েই সময় পার করছেন তিনি। তবে এই মুহূর্তে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপুর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ পেয়ে রোমাঞ্চিত শারাপোভা।

এ সম্পর্কে মারিয়া শারাপোভা বলেন, ‘ব্যাংক অব দ্য ওয়েস্ট ক্ল্যাসিকে ফিরতে পেরে আমি সত্যিই দারুণ খুশী। আমাকে খেলার সুযোগ দেবার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।’ এবারের আসরে ২৮ জন খেলোয়াড়ের মধ্যে আরো আছেন বিশ্বের সাবেক শীর্ষ তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কাও। যিনি মা হওয়ার কারণে দীর্ঘদিন টেনিস কোর্টের বাইরে  ছিলেন।

গত বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনে নিষিদ্ধ ঔষুধ সেবনের দায়ে অভিযুক্ত হন শারাপোভা। এরপরই সব ধরণের টেনিস সংক্রান্ত কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় তাকে। কিন্তু ক্রীড়ার সর্বোচ্চ আদালত পরবর্তীতে আপিলের প্রেক্ষিতে তার নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ মাসে নিয়ে আসে। এপ্রিলে স্টুটগার্ট ওপেনের মাধ্যমে তিনি পুনরায় কোর্টে ফিরেই সেমিফাইনাল পর্যন্ত খেলেছিলেন। উইম্বলডনে খেলার ইচ্ছার থাকলেও পেশীর ইনজুরির কারণে পরবর্তীতে নাম প্রত্যাহার করে নেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)