ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৩৬ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৮ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২১ জিলহজ্জ, ১৪৪০

সংবাদ বিজ্ঞপ্তি স্বাধীনতাকে অর্থবহ করতে মানবতার কল্যাণে কাজ করতে হবে : লায়ন গনি মিয়া বাবুল

স্বাধীনতাকে অর্থবহ করতে মানবতার কল্যাণে কাজ করতে হবে : লায়ন গনি মিয়া বাবুল

আলোচনা  সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল

২৭ মার্চ ২০১৬, নিরাপদনিউজ : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, স্বাধীনতাকে অর্থবহ করতে সকলকে মানবতার কল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন, স্বাধীনতার লক্ষ্যই ছিল শোষণহীন সমতাভিত্তিক একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করা। কিন্তু দীর্ঘ ৪৫ বছরে আমাদের সেই লক্ষ্য অর্জিত হয়নি।

তিনি বলেন, অসহায় মানুষের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসা নৈতিক দায়িত্ব। সকল নাগরিকের সমান অধিকার ও সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠার জন্যে সকলকে সচেষ্ট থাকতে হবে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ২০১৬ উপলক্ষে ‘বাংলাদেশ জুম স্কুল’ এর উদ্যোগে ঢাকার সেগুনবাগিচায় আয়োজিত পথশিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল আরো বলেন, সকল মানুষের সুষম উন্নয়নের মাধ্যমেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা সম্ভব।

দৈনিক ভোরের ডাক পত্রিকার জেনারেল ম্যানেজার মাকসুদুর রহমান এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দৈনিক আলোকিত বাংলাদেশের সাব-এডিটর এস.টি শাহীন, টুডে বার্তাডটকমের সম্পাদক মনিরুজ্জামান, সাপ্তাহিক রোববারের সিনিয়র রিপোর্টার গোলাম নবী, বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউটের অধ্যক্ষ আবু হানিফ খান প্রমুখ। আলোচনা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)