আপডেট ২৮ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৫ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২০ মুহাররম, ১৪৪১

ক্রিকেট, লিড নিউজ স্মিথের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের হার

স্মিথের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের হার

নিরাপদ নিউজ :  সম্ভাবনমায় ইনিংস বড় করতে পারেননি ডেভিড ওয়ার্নার। বড় ইনিংস খেলার সুযোগ কাজে লাগিয়ে স্টিভেন স্মিথ করেছেন সেঞ্চুরি। অস্ট্রেলিয়াকে এনে দিয়েছেন লড়াইয়ের পুঁজি। জেমস ভিন্স ও জস বাটলারের ফিফটিতে রান তাড়ায় কক্ষপথেই ছিল ইংল্যান্ড। তবে শেষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রস্তুতি ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

সাউথ্যাম্পটনে ১২ রানে জিতেছে অ্যারন ফিঞ্চের দল। ২৯৭ রান তাড়ায় তিন বল থাকতে ২৮৫ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড।

রৌজ বৌলে শনিবার টস হেরে ব্যাট করতে নেমে দ্রুত অধিনায়ক ফিঞ্চকে হারায় অস্ট্রেলিয়া। থিতু হয়ে ফিরে যান শন মার্শ। পাঁচ চারে ৪৩ রান করে বিদায় নেন ওপেনার ওয়ার্নার।

এক প্রান্ত আগলে রেখে দলকে টানেন স্মিথ। শুরু থেকেই রান তুলেন বলের সঙ্গে পাল্লা দিয়ে। তার সঙ্গে ৭৯ রানের জুটি গড়ে ফিরে যান উসমান খাওয়াজা। ১৪ বলে ৩০ রানের বিস্ফোরক ইনিংসে রানের গতিতে দম দেন অ্যালেক্স কেয়ারি। ১০২ বলে আট চার আর তিন ছক্কায় ১১৬ রান করা স্মিথকে থামান টম কারান।

চোটের জন্য চতুর্থ ওভার অসমাপ্ত রেখে মাঠ ছাড়েন পেসার মার্ক উড। সতর্কতার অংশ হিসেবে আর ম্যাচে ফিরেননি তিনি। লিয়াম প্লানকেট ৬৯ রানে নেন ৪ উইকেট।

রান তাড়ায় দ্রুত ফিরেন জনি বেয়ারস্টো। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি জেসন রয়, বেন স্টোকস। ৩১ বলে তিন ছক্কা আর পাঁচ চারে ৫২ রানের ঝড়ো ইনিংসে দলকে দৃঢ় ভিতের উপর দাঁড় করান বাটলার। খানিক পর ৭৬ বলে পাঁচ চারে ৬৪ রান করে বিদায় নেন ভিন্স।

ক্রিস ওকস ও মইন আলি পথেই রাখেন দলকে। জয়ের জন্য শেষ ১০ ওভারে ৬১ রান প্রয়োজন ছিলে ইংল্যান্ডের। হাতে ছিল ৫ উইকেট। সেই সমীকরণ মেলাতে পারেনি স্বাগতিকরা। মইনকে ফেরান অ্যাডাম জ্যাম্পা। ৪৪ বলে ৪০ রান করে ওকস ফিরে যান রান আউট হয়ে। এরপর আর পেরে উঠেনি ইংল্যান্ড।

দুটি করে উইকেট নেন জেসন বেহরেনডর্ফ ও কেন রিচার্ডসন। আঁটসাঁট বোলিংয়ে ৩৭ রানে ১ উইকেট নেন ন্যাথান লায়ন।

আগামী সোমবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়া। পরদিন আফগানিস্তানের মুখোমুখি হবে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৯৭/৯ (ওয়ার্নার ৪৩, ফিঞ্চ ১৪, মার্শ ৩০, স্মিথ ১১৬, খাওয়াজা ৩১, স্টয়নিস ১৩, কেয়ারি ৩০, কোল্টার-নাইল ১, বেহরেনডর্ফ ৪*, জ্যাম্পা ১; উড ১/১৯, কারান ১/৫৪, স্টোকস ০/৪৫, মইন ০/৫৪, প্লানকেট ৪/৬৯, ডসন ১/৫০)

ইংল্যান্ড: ৪৯.৩ ওভারে ২৮৫ (রয় ৩২, বেয়ারস্টো ১২, ভিন্স ৬৪, স্টোকস ২০, বাটলার ৫২, মইন ২২, ওকস ৪০, কারান ২, প্লানকেট ১৯, রশিদ ৭*, আর্চার ১; বেহরেনডর্ফ ২/৪৩, কোল্টার-নাইল ১/৬১, জ্যাম্পা ১/৫৪, রিচার্ডসন ২/৫১, লায়ন ১/৩৭, স্টয়নিস ১/৩১)

ফল:  অস্ট্রেলিয়া ১২ রানে জয়ী

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)