আপডেট অক্টোবর ৪, ২০১৮

ঢাকা রবিবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ সড়কের শৃঙ্খলা ফেরাতে রাজপথে ইলিয়াস কাঞ্চন

সড়কের শৃঙ্খলা ফেরাতে রাজপথে ইলিয়াস কাঞ্চন

নিরাপদনিউজ : ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ এবং জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে শুরু হয়েছে নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাসব্যাপী কর্মসূচির কার্যক্রম।

এক মাসব্যাপী এই কর্মসূচির ২য়দিনে গতকাল রাজধানীর কাকরাইলে ও আজ ৩য় দিনে নয়াপল্টন মোড়ে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনা মুলক কর্মসূচি পালন করা হয়। নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন এর নেতৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে নিসচার এই টিম সচেতন মুলক কার্যক্রম পরিচালনা করেন।

কর্মসূচিতে ইলিয়াস কাঞ্চন নিজে সড়কে দাড়িয়ে জনগণকে সচেতন করতে সড়কে ডান লেন বাম লেন দেখিয়ে পথ চলার দিকনির্দেশনা প্রদান করেন। সড়কে উল্টো পথে চলা যানবাহনের চালকদের বুঝিয়ে সোজা পথে ফিরিয়ে দিতেও দেখা যায় ইলিয়াস কাঞ্চনকে। তার এই কর্মসূচির কিছু মুহুর্ত ইলিয়াস কাঞ্চনের নিজস্ব ফেসবুক পেইজে লাইভ দেখানো হয় । সেখানে দেশ/বিদেশের লাখ লাখ ফলোয়ার সচেতনমুলক এই কার্যক্রম এর জন্য ইলিয়াস কাঞ্চনকে ধন্যবাদ জানান।

নিসচা কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন, লিটন এরশাদ- যুগ্ন মহাসচিব,নিসচা ও আহবায়ক, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি,এস এম আজাদ হোসেন-সাংগঠনিক সম্পাদক ও সদস্য সচীব, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি,সাফায়াত সাকিব- সহ প্রচার সম্পাদক,মোঃ সেকান্দার আলম (রিন্টু)- কার্যনির্বাহী সদস্য,মোঃ মুজাহিদ আলম- কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ আব্দুল খালেক- দপ্তর সম্পাদক,মোঃ দেলোয়ার হোসেন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মিষ্টি চৌধুরী-কার্যনির্বাহী সদস্য,সুশীল চন্দ্র বাছার-কেন্দ্রীয় সাধারণ সদস্য,আসাদুর রহমান-কেন্দ্রীয় সাধারণ সদস্য,হাফিজুল ইসলাম-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোরশেদ আলম-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ আবুল হোসাইন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,বেলাইয়েত হোসেন খান নান্টু-যুগ্ন মহাসচিব,ফিরোজ এম হাসান-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মিরাজুল মঈন জয়-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক,নজরুল ইসলাম ফয়সাল-কার্যনির্বাহী সদস্য,এবিএম ফরিদ উদ্দিন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,ফিরোজ আলম মিলন-কার্যনির্বাহী সদস্য,হাবিবুর রহমান হাবিব-কেন্দ্রীয় সাধারণ সদস্য,গনি মিয়া বাবুল-যুগ্ন মহাসচিব,কামাল হোসেন খান-কার্যনির্বাহী সদস্য,সৈয়দ এহসান-উল হক কামাল-মহাসচিব,নাসিম রুমি- অর্থ সম্পাদক,ইঞ্জিঃ গোলাম তৌফিক-কেন্দ্রীয় সাধারণ সদস্য ।

নিসচার উদ্যোগে রাজধানীর বিভিন্ন পয়েন্টে পথচারী ও চালকদের মাঝে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে বিশেষ এই ক্যাম্পেইন চলবে এই সপ্তাহ জুরে। আগামীকাল নিসচার সড়ক নিরাপত্তামুলক ক্যাম্পেইন জাতীয় প্রেসক্লাব ও হাইকোর্টের সামনে কদম ফুয়ারাতে অনুষ্ঠিত হবে।

নিরাপদ সড়ক চাই এর এই সচেতন মুলক কর্মসূচিতে যদি রাজধানীর অন্য কোন সেচ্ছাসেবী সংগঠন অংশগ্রহণ করতে আগ্রহী থাকে সে ক্ষেত্রে সেই সকল সংগঠন এর নেতৃবৃন্দ আগামীকাল বিকাল ৩টায় নিসচার প্রধান কার্যালয় ৭০কাকরাইল অফিসে এসে কর্মসূচিতে যোগদান করতে পারবেন বলে এক বিবৃতিতে জানান নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)