আপডেট জুলাই ২৭, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

সংগঠন সংবাদ সড়ক দুর্ঘটনারোধে সচেতনা বৃদ্ধির লক্ষে লেডি প্রতিমা স্কুলে নিসচার শাখার ক্যাম্পেইন

সড়ক দুর্ঘটনারোধে সচেতনা বৃদ্ধির লক্ষে লেডি প্রতিমা স্কুলে নিসচার শাখার ক্যাম্পেইন

মোঃ আবদুর রহমান গাজী, নিরাপদ নিউজ:  নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের মাসব্যাপী স্কুল ও মাদ্রাসা ছাত্র-ছাত্রীদের নিয়ে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনা বৃদ্ধির লক্ষে গতকাল শনিবার সকালে চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। নিরাপদ সড়ক বিষয়ে ছাত্র-ছাত্রীদের করণীয় প্রশ্নের জবাবে সঠিক উত্তরদাতাকে নিসচার পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

নিসচার স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠানে একত্বতা পোষণ করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী। এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের দেশের মানুষ ৯০ জনই আইন মানেন না। এটা আইন না মানার একটা প্রবণতা। এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমাদের দেশে কোটি কোটি মানুষ। এদের সচেতন করা একা পুলিশের সম্ভব নয়। সড়কে চলাচলেরও নিয়ম আছে। নিয়ম মেনে চললে এবং তরুণরা সচেতন হলে সড়ক দুর্ঘটনায় কমে আসবে।

যারা নতুন প্রজন্ম আছো আগামীর জন্য তোমাদেরই দায়িত্ব নিতে হবে। তিনি আরো বলেন, সড়ক এ আন্দোলন শুধু ইলিয়াস কাঞ্চনের নয়। এটা জাতীয় আন্দোলন হিসেবে রূপ নিয়েছে এখন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যেহেতু আমাদের চাঁদপুর ওভারব্রিজ নেই। ফুটপাত চিকন। অনেক সময় ফুটপাত ব্যবসায়ীদের দখলে থাকে। যার দরুন নির্বিঘ্নে চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। এমত অবস্থায় ওই সড়কে ডান দিকে হাঁটতে হবে। আর অটোরিক্সা ও সিএনজিতে বাম পাশ দিয়ে উঠা-নামা করতে হবে। সড়ক দুর্ঘটনা ভয়াবহ। এর থেকে বাঁচতে হলে আমার নিজ সার্থেই আমাকে সচেতন হতে হবে।

নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোর্শদা ইয়াসমিন ও শহর যানবাহন নিয়ন্ত্রণ দপ্তরের সার্জেন্ট সুব্রত চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন নিসচার জেলা সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নিসচার সাংস্কৃতিক সম্পাদক নাহিদা সুলতানা সেতু, সদস্য মোঃ আলী শেখ ও মামুন শনি প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, অর্থ সম্পাদক সুজয় চৌধুরী লিটন, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, ফাতেহা রাব্বানী নিশাতসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। দুটি অনুষ্ঠানে প্রায় ৩শ’ ছাত্রী অংশ নেয়।

ছবির ক্যাপশন।। সড়ক দূর্ঘটনা রোধে সচেতনা বৃদ্ধির লক্ষে লেডি প্রতিমা স্কুলে নিসচার ক্যাম্পেইন অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)