আপডেট ১ মিনিট ৩৭ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৯ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২২ জিলহজ্জ, ১৪৪০

সংগঠন সংবাদ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চাঁদপুরে নিসচার উদ্যোগে গাড়ির হেডলাইটে রং লাগানো কর্মসূচির উদ্বোধন

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চাঁদপুরে নিসচার উদ্যোগে গাড়ির হেডলাইটে রং লাগানো কর্মসূচির উদ্বোধন

নিরাপদ নিউজ: চাঁদপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গাড়ির হেডলাইটে রং লাগানো কর্মসূচি উদ্বোধন  হয়েছে । ২৯ জুন শনিবার সকালে চাঁদপুর শহরের মঠখোলা সিএনজি স্টেশনে এ কর্মসূচি উ হয়। জেলার চার হাজার সিএনজি স্কুটারে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গাড়ির হেডলাইটে রং লাগানো কর্মসূচি পর্যায় ক্রমে  বাস্তবায়ন  করবে নিসচার নেতৃবৃন্দ।

এতে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচি উদ্বোধন করেন চাঁদপুর সদর ট্রাফিক বিভাগের (টি আই) ইন্সপেক্টর মোঃ সাইফুল ইসলাম। উদ্বোধন কালে তিনি তার বক্তব্যে বলেন, সড়কে চলাচলে সকলের সচেতনতা প্রয়োজন। তার সাথে গাড়ির মালিক ও ড্রাইভারদেরও সচেতনতা প্রয়োজন।

গাড়ির মালিক  নিজ দায়িত্বে ড্রাইভার ও গাড়ির কাগজপত্র ঠিক আছে কিনা দেখবেন। তারপর তার গাড়ি রাস্তায় নামাবেন। কিন্তু সেটা মালিক পক্ষ দেখেন না। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মালিক পক্ষেরও এগিয়ে আসতে হব। তিনি আরো বলেন, নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে সারাদেশে এ সংগঠনের কর্মীরা কাজ করছে। চাঁদপুরেও এ সংগঠনের নেতৃবৃন্দ নিরাপদ সড়ক পরিবেশ তৈরিতে নিরলস কাজ করছেন। ইতিমধ্যে নিসচার নেতৃবৃন্দ  বিভিন্ন কর্মসূচি পালন করছেন। তারমধ্যে  শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের নিয়ে নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতা মূলক সেমিনার করছেন। এতে করে একদিন আমরা সফল হবো।

নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী, সংগঠনের জেলা সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজী ও সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল প্রমুখ।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোসাদ্দেক আল আকিবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন,  ট্রাফিক সার্জেন্ট (টি আই) মোহাম্মদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, অর্থ সম্পাদক সুজয় চৌধুরী লিটন, প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল খালেক, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, সাংস্কৃতিক সম্পাদক নাহিদা সুলতানা সেতু, সদস্য মোহাম্মদ আলী শেখ ও মোঃ বাদশা ভূঁইয়াসহ সংগঠনের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ এবং সিএনজি ও অটোরিকশার ড্রাইভারগণ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)