ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ১৩, ২০১৮

ঢাকা বৃহস্পতিবার, ১ ভাদ্র, ১৪২৫ , শরৎকাল, ৪ জিলহজ্জ, ১৪৩৯

সড়ক সংবাদ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ট্রাফিকের অভিযান

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ট্রাফিকের অভিযান

নাজমুল হাসান ,নিরাপদনিউজ: ঈদে সড়কে ঘরমুখো মানুষের নিরাপত্তা ও অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনা প্রতিরোধের লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহন করেছে রামপুরা ট্রাফিক পূর্ব-বিভাগ। তারই ধারাবাহিকতায় ফিটনেসবিহীন ও লক্করঝক্কর যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করেছে রামপুরা ট্রাফিক জোন। ট্রাফিক পূর্ব-বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোছা. নাজমুন নাহারের নেতৃত্বে ও রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) মোছা. লুবনা মোস্তফার সার্বিক ব্যবস্থাপনায় বুধবার মাতুয়াইল এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় রামপুরা ট্রাফিক জোনের টিআই বিপ্লব ভৌমিক ফিটনেসবিহীন ৪ টি যাত্রীবাহী বাস ডাম্পিংয়ে পাঠান এবং ৮ টি বাস রেকারিং করে নগদ জরিমানা করেন।

অভিযানে এসি লুবনা মোস্তফা সাংবাদিকদের বলেন, সড়কে বেশিরভাগ বড় ধরণের দূর্ঘটনা ঘটে ফিটনেসবিহীন ও ত্রুটিপূর্ণ লক্কর ঝক্কর যানবাহনের কারণে। ওইসব গাড়ীর নানা ধরণের টেকনিক্যাল সমস্যাও থাকে। তাই এবারের ঈদে সড়কে নানা অব্যবস্থাপনা ও অনাকাঙ্খিত দূর্ঘটনা প্রতিরোধের লক্ষ্যে আমাদের এ অভিযান।

এডিসি মোছা. নাজমুন নাহার যুগান্তরকে বলেন, কতিপয় অসাধু মালিকেরা পুরাতন ইঞ্জিনসহ লক্কর ঝক্কর যাত্রীবাহী যানবাহন সরকারী অনুমোদনহীন গ্যারেজে কম খরচে রঙ করে নতুন দেখানোর অপচেষ্টা করেন। ওইসব যানবাহন দূর্ঘটনার কবলে পড়ে প্রাণহানী ঘটায়। এসব যানবাহনকে চিহ্নিত করে আমরা ব্যবস্থা নিচ্ছি। আর সড়ক দূর্ঘটনা প্রতিরোধে আমাদের নানা অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন ,সড়ক দুর্ঘটনা রোদে অদক্ষ চালকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষন ইনস্টিউট স্থাপন করা প্রয়োজন। এসময় উপস্থিত ছিলেন ট্রাফিক ইন্সপেক্টর বিপ্লব ভৌমিক, যাত্রাবাড়ী থানার পুলিশ পরিদর্শক (অপারেশ) মোঃ রাহাত খান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)