ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ৩, ২০১৮

ঢাকা বৃহস্পতিবার, ৪ শ্রাবণ, ১৪২৫ , বর্ষাকাল, ৪ জিলক্বদ, ১৪৩৯

নিসচা সংবাদ, লিড নিউজ সড়ক দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রীর নির্দেশনার বাস্তবায়ন চান ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রীর নির্দেশনার বাস্তবায়ন চান ইলিয়াস কাঞ্চন

এ কে এম ওবায়দুর রহমান, নিরাপদ নিউজ: সড়ক দুর্ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন নিরাপদ সড়ক চাই-নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনা প্রতিরোধে যেসব পদক্ষেপ গ্রহণের কথা বলেছেন সেগুলোর যথাযথ বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা এড়াতে পথচারী-যাত্রীসহ সকলকে ট্রাফিক আইন মেনে চলার যে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী তা খুবই গুরুত্বপূর্ণ। রাস্তা পারাপারে পথচারীদের আইন মানার ক্ষেত্রে গণসচেতনতা তৈরিতে সংবাদ মাধ্যম বিশেষ করে ইলেকট্রনিক মিডিয়াকে প্রচার চালানোর যে আহ্বান জানিয়েছেন তিনি তা আরও তাৎপর্যপূর্ণ । কারণ জনসচেতনতার অভাবেই প্রতিদিনই ঘটছে নানা দুর্ঘটনা। এসব কারণে যেমন চালককেও সচেতন হতে হবে তেমনি পথচারী ও যাত্রীদেরও সচেতন হতে হবে। তাহলে সড়ক দুর্ঘটনার হার অনেকাংশে কমে যাবে বলে মনে করেন নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘ ২৫ বছর ধরে কাজ করে যাওয়া  এ চিত্রনায়ক। পথ চলাচলের বাস্তব অবস্থা তুলে ধরে বিভিন্ন সচেতনতামূলক অনুষ্ঠান প্রচারে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো ও সিটবেল্ট না বেঁধে গাড়িতে চড়ার কারণে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির বিষয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যে একমত পোষণ করে তিনি বলেন, এসব ক্ষেত্রে মানুষকে আইন মানতে বাধ্য করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্বায়িত্ব পালনে আরও নিষ্ঠাবান হতে হবে। সংগঠনটির প্রচার সম্পাদক এ কে এম ওবায়দুর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি নিরাপদ সড়ক চলাচল নিশ্চিত করতে সরকারের পাশাপাশি গাড়ি চালক, মালিক, সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন ও পথচারীকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। একই সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশনা যথাযথ ভাবে বাস্তবায়নের দাবিও জানান।

প্রসঙ্গত, বুধবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনা প্রসঙ্গে বেশকিছু গুরুত্বপূর্ণ মন্তব্য করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)