ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ১০, ২০১৯

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

সংগঠন সংবাদ সড়ক দুর্ঘটনা রোধে বিয়ানীবাজারে নিসচা’র প্রচারাভিযান

সড়ক দুর্ঘটনা রোধে বিয়ানীবাজারে নিসচা’র প্রচারাভিযান

বিয়ানীবাজার প্রতিনিধি,নিরাপদনিউজ : জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গত ১ অক্টোবর থেকে নিরাপদ সড়ক চাই (নিসচা) বিয়ানীবাজার উপজেলার কমিটির উদ্যোগে মাসব্যাপী সচেতনতামূলক প্রচারাভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার (৯ অক্টোবর) বিকেল ৩টায় উপজেলার জামিয়া মালিকিয়া মোল্লাপুর মাদ্রাসার হলরুমে শিক্ষার্থীদের নিয়ে সড়ক দুর্ঘটনা রোধে এক সচেতনতামূলক প্রচারাভিযান সভা অনুষ্ঠিত হয়।

নিসচা’র আহবায়ক সাংবাদিক সুফিয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার মুহতামিম হাফিজ মাওলানা রফিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা তোফাজ্জল হোসেন, হাফিজ আব্দুল আজিজ, নিসচা’র উপদেষ্টা ও ব্যবসায়ী রোটারিয়ান এমরান হোসেন দীপক ও ডাঃ আব্দুস সালাম মুক্তা।

এসময় বক্তারা সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক এবং পথ নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে বলেন- ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এ বছর ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হবে। বক্তারা বলেন- সচেতনতাই পারে চালক, যাত্রী, পথচারীসহ সকলকে সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা করতে।

নিসচা’র সদস্য সচিব শফিউর রহমান শফি’র পরিচালনায় প্রচারাভিযান সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিসচা’র যুগ্ম আহবায়ক কামরুল হাসান লোদী রাজু, সদস্য আবুল হাসান আল মামুন ও শাকরান হোসেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নিসচা’র সদস্য মাহবুবুর রহমান নাহিদ, রেজাউল করিম রনি, শহিদুল ইসলাম সাজু, মোহাম্মদ রাফি, রাহাত শরিফ, আজিম উদ্দিন আরিফ, তৌহিদুর রহমান রাফিদসহ আরো অনেকে।

অনুষ্টান শেষে নরসিংদীতে সড়ক দূর্ঘটনায় নিহত বিয়ানীবাজারের ৬ তরুণসহ সড়ক দুর্ঘটনায় নিহত সকলের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাফিজ মাওলানা রফিকুল ইসলাম।

এরপর সংগঠনের নেতৃবৃন্দ বিয়ানীবাজার উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুবের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং সংগঠনের কার্যক্রম সম্পর্কে অবগত করেন।

উল্লেখ্য, ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ, হাট-বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় সচেতনতামূলক প্রচারাভিযান কার্যক্রম পরিচালনা করা হবে বলে উপজেলা শাখার নেতৃবৃন্দরা জানিয়েছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)