ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ১৯, ২০১৭

ঢাকা সোমবার, ১৪ জ্যৈষ্ঠ, ১৪২৫ , গ্রীষ্মকাল, ১২ রমযান, ১৪৩৯

রাজনীতি ‘হাওর এলাকায় ১০ টাকায় চাল সরবরাহ অব্যাহত থাকবে’

‘হাওর এলাকায় ১০ টাকায় চাল সরবরাহ অব্যাহত থাকবে’

‘হাওর এলাকায় ১০ টাকায় চাল সরবরাহ অব্যাহত থাকবে’

নিরাপদ নিউজ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, হাওর এলাকার মানুষের কষ্ট লাগব না হওয়া পর্যন্ত ১০ টাকা দামে চাল সরবরাহ অব্যাহত থাকবে। আজ বুধবার সুনামগঞ্জ জেলার সদর উপজেলার লক্ষণ শ্রী ইউনিয়ন পরিষদের হাওরের দুর্গত মানুষের সাথে মতবিনিময় ও ত্রাণ সরবরাহকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী ৩ মাস ভিজিএফ কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা দেওয়া হবে।

জেলা প্রশাসন জানায়, সব জায়গায় বাঁধ না থাকায় পাহাড়ী ঢল, আগাম বন্যা ও অতি বৃষ্টির কারণে সিলেট অঞ্চলের ৪২টি হাওরের মধ্যে ৩৬টি হাওর ডুবে যায়। এতে প্রায় ৯০ শতাংশ জমির ধান নষ্ট হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ ২ হাজার কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।

ইতিমধ্যে দুর্গত মানুষের জন্য ৭৫০ মেট্রিক টন চাল ও ২৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের চাহিদা প্রাপ্তির সাথে সাথে প্রয়োজনীয় আরও খাদ্য শস্য বরাদ্দ দেওয়া হবে বলে আশ্বাস দেন মন্ত্রী।

ত্রাণমন্ত্রী বলেন, অতি বৃষ্টির কারণে বিধ্বস্ত ঘরবাড়ি নির্মাণের জন্য ঢেউটিন সরবরাহ করা হবে। কৃষি, মৎস্য ও প্রাণি সম্পদের ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

ত্রাণ কার্যক্রম ও হাওর রক্ষার কাজে যে কোনো ধরনের অনিয়মের কঠোর শাস্তি দেওয়া হবে বলে তিনি কর্মকর্তাদের সাবধান করে দেন।

তিনি বলেন, যারা রাজধানীতে থেকে বড় বড় কথা বলেন, তাদের দিয়ে গণমানুষের উন্নয়ন হবে না। রাজধানী ছেড়ে হাওর অঞ্চলে এসে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)