ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ২২, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২২ রবিউল-আউয়াল, ১৪৪১

সংগঠন সংবাদ হাটহাজারীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

হাটহাজারীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

নিরাপদনিউজ: জীবনের আগে জীবিকা নয়,সড়ক দূর্ঘটনা আর নয় এই প্রকতপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় হাটহাজারীতেও উদযাপন করা হয় “জাতীয় নিরাপদ সড়ক দিবস”১৯ । নিরাপদ সড়ক চাই হাটহাজারী উপজেলা শাখার উদ্যোগে উপজেলা হল রুম মিলনায়তনে এই অনুষ্টানের আয়োজন করা হয় । সংগঠনের সভাপতি ওজাইর আহমদ হামিদির সভাপতিত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এস. এম. রাশেদুল আলম ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার জনাব রুহুল আমীন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ-আল-মাসুম, মহিলা ভাইস চেয়াম্যান শামীমা আফরিন মুক্তা, চবি মেডিকেল সেন্টারের চীফ মেডিকেল অফিসার ডাঃ মোঃ আবু তৈয়ব, আলিফ হসপিটালের চেয়ারম্যান জসিম উদ্দীন বাবুল । আরো বক্তব্য রাখেন সদস্য জসীম উদ্দীন খান,সদস্য-সচিব মোঃ ফরিদ উল্লাহ,সদস্য মোঃ ফোরকান সিকদার,বিশিষ্ট সংগঠক,ইউপি সদস্য বাবু খোকন চৌধুরী,সদস্য মোঃ ইলিয়াছ । বক্তারা বলেন,ট্রাফিক সিগনাল মেনে যথাযথভাবে পথ চলতে হবে আমাদের সবাইকে ।রাস্তা পারাপারের সময় ডানে-বামে ভালোভাবে লক্ষ্য করে জব্রো ক্রসিং/ ফুট ওভারব্রিজ আন্ডার পাস দিয়ে রাস্তা পারাপার হতে হবে ।

রাস্তা পারাপারের সময় কোনোভাবেই মোবাইল ফোন, হেড ফোন ব্যবহার করা যাবে না । ফিটনেস বিহীন গাড়ী ও অবৈধ লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে । সড়ক দূর্ঘটনায় কারো মৃত্যু তা কখনো কাম্য নয় ।এ জন্য সারাদেশে এ আন্দোলন চলে আসছে । সকল পরিবহন চালক ও শ্রমিক ভাইদের যথাযথ প্রশিক্ষনের আওতায় এনে দক্ষ চালক শক্তি তৈরি করতে হবে । ওভারস্পিড,ওভারলোড,অতি আত্মবিশ্বাস এবং বেপরোয়া ওভারটেকিং করা যাবে না । ট্রাফিক ও রোড সাইন না মেনে গাড়ী চলা যাবে না ।

চালক মাদকাসক্ত,শারিরীক ও মানসিকভাবে সুস্থ না থাকলে গাড়ী না চালানো । কারন এতে দূর্ঘটনার সম্বাবনা বেশী থাকে । সড়ক দূর্ঘটনা রোধ করা কারো একার পক্ষে সম্ভব নয় । আমি, আপনি সচেতন হলে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় তবেই সড়খ দূর্ঘটনা রোধ করা সম্ভব । আলোচনা সভাশেষে অতিথিদের মাধ্যমে হাটহাজারীর বিভিন্ন সামাজিক সংগঠন,সাংবাদিক,সমাজকর্মী,প্রশাসন,নিসচার সকল সদস্যদের মাঝে বিশেষ অবদানের জন্য সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় ।

বিশিষ্ট সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন – আছলাম পারভেজ,মোঃ আলী,মোঃ আবু তালেব,মাহমুদ-আল-আজাদ,মোঃ হোসেন,কেশব কুমার বড়ুয়া,মোঃ আলমগীর,আবু সাহেদ,সুমন পল্লব,খোরশেদ আলম শিমুল,জিয়া চৌধুরী,তরিকুল কালাম তুহিন,মোঃ আতাউর রহমান মিয়া,মোঃ বোরহান উদ্দিন, আবুল মনসুর, আজিজুল ইসলাম স্বপন,মোঃ আলাউদ্দিন আরিফ,মোজাফফর হোসাইন সিকদার ।

নিসচার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মোঃ শোযেব,সাহেদুল ইসলাম চৌধুরী,হাজী সুলতান আহমদ,মোঃ ইউনুছ খন্দকার,মোঃ কুতুব উদ্দীন,আবুল হাশেম,মোতাহের উদ্দীন,হারুন অর রশিদ চৌধুরী,ফোরকান সিকদার,এম.এইচ.সাহেদ,মোঃ ইব্রাহিম,মোঃ জিয়া হায়দার,মোঃ হানিফ,নয়ন চৌধুরী,আজিজুল হক,মোঃ ফরহাদ,মোঃ মনজুর আলম,আরিফ উল্লাহ খান,,মনজজুরুল ইসলাম চৌধুরী,তারেক আজিজ, কাজী শহীদুল্লাহ কায়সার,আব্দুল হাকিম,মোঃ এমরান, মাওঃ নিয়াজ মোরশেদ, দিদারুল আলম সিকদার,মোঃ ইয়াকুব (প্রতিনিধি),হারুনুর রশিীদ চৌধুরী টিপু(প্রতিনিধি),জোবায়ের,ফয়েজুল্লাহ,রাশেদুল আলম প্রমুখ । অনুষ্টান সঞ্চালনায় ছিলেন মোঃ শোয়েব ও মোঃ ফরিদ উল্লাহ ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)