ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ২৪, ২০১৮

ঢাকা বুধবার, ১৩ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২৩ শাওয়াল, ১৪৪০

ফ্যাশন হাল ফ্যাশনের ক্যাজুয়াল শার্ট

হাল ফ্যাশনের ক্যাজুয়াল শার্ট

নিরাপদ নিউজ :  ক্যাজুয়াল বলতে এখন আর শুধু টি-শার্ট, পাঞ্জাবি কিংবা এমন সব পোশাককে বোঝানো হয় না। বরং এখন ক্যাজুয়াল মানে এসবের বাইরেও অনেক স্টাইলিশ কিছু। আর ক্যাজুয়াল শার্ট এখন অনেক বেশি নতুনত্বে ভরা। সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে মানুষের রুচিবোধ ও দৃষ্টিভঙ্গি। তাই প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে এর ডিজাইন, কালারে আসছে ভেরিয়েশন। সেই সঙ্গে বদলে গেছে ফ্যাশন নিয়ে মানুষের চিন্তা-ভাবনা, কাপড় পরার ঢঙ, পোশাকের কাটিং। তাই এখন পছন্দের তালিকায় শার্ট শুধু ফরমাল পোশাকই নয়, ক্যাজুয়ালও অন্যতম। বাজারের এসব শার্ট নানা রকমের, নানা স্টাইলের। নিরীক্ষাধর্মী কাটছাঁট দেওয়া এসব শার্ট আকর্ষণীয় ও স্টাইলিশ তো বটেই, আরামদায়কও।

নরম কাপড়ে প্রিন্টের কাজসহ রংবেরঙের শার্টও জনপ্রিয় হয়ে উঠেছে হাল আমলের ফ্যাশনে। এর মধ্যে কিছু শার্টের পুরো বডি এক কালার আর কলার ও হাতের কাফগুলো অন্য কালারে সাজানো হয়েছে। নান্দনিকতা বৃদ্ধিতে উপস্থাপন করা হয়েছে স্ট্রাইপ দিয়েও। গ্রাফিক শার্ট, ভি নেক শার্ট, ক্রিউ নেক টি-শার্ট, হেনলে টি-শার্ট, পকেট টি-শার্ট এবং স্ট্রাইপ টি-শার্টের চাহিদাও থাকছে। তবে আবহাওয়া ও ট্রেন্ডে সঙ্গে তাল রেখে এসব ফ্যাশনে কিছু পরিবর্তন এসেছে।

ক্যাজুয়ালে হাফহাতা ও ফুলহাতার পাশাপাশি এখন থ্রিকোয়ার্টার শার্টও চলছে বেশ। শার্টের হাতা গুটিয়ে বোতামে আটকে রাখার ব্যবস্থাও থাকছে শার্টে। কলারের ক্ষেত্রেও এসেছে পরিবর্তন। সাধারণ কলারের পাশাপাশি ন্যারো, ব্যান্ড ও টিউনিক ব্যান্ডের কলার চলছে বেশ। পকেটেও থাকছে নানা বৈচিত্র্য। কোনোটায় থাকছে এক বা একাধিক পকেট, কোনোটায় আবার ততোধিক পকেট। আবার কোনোটি পকেট ছাড়া। কোনো কোনো শার্টের নিচের দিকে জ্যাকেটের মতো পকেটও জুড়ে দেওয়া হচ্ছে।

দামদর: হাফহাতা শার্ট পেয়ে যাবেন ৪৫০ থেকে ১৫০০ টাকার মধ্যে। আর ফুলহাতা শার্টের দাম পড়বে ৬০০ থেকে চার হাজার টাকায়। এছাড়া থ্রিকোয়ার্টার শার্ট পাবেন ৪০০ থেকে দুই হাজার টাকার মধ্যে। অনেক দোকানেই রয়েছে দরদামের ব্যবস্থা, তাই পেয়ে যেতে পারেন আরও কমেও। বসুন্ধরা সিটিসহ নামীদামি শপিংমলগুলোতে ব্র্যান্ডের এসব শার্ট ৯০০ থেকে ১৫০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। কাজ অনুসারে কখনো কখনো তা দুই হাজারের বেশিতেও বিক্রি হচ্ছে। নামীদামি শপিংমলের বাইরে তুলনামূলক ছোট মার্কেটেও পাওয়া যাচ্ছে নানা ডিজাইনের ট্রেন্ডি শার্ট। এর মধ্যে চন্দ্রিমা, নিউমার্কেট, বদরুজ্জোহা সুপার মার্কেট এবং এলিফ্যান্ট রোডস্থ মার্কেটগুলোতে ৪০০ থেকে ৮০০ টাকার মধ্যে নতুন শার্ট পাওয়া যাচ্ছে। আর ফুটপাতের দোকানগুলোতে পাওয়া যাচ্ছে ১৯০ থেকে ৩০০ টাকার মধ্যে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)