আপডেট ৩৫ মিনিট ৩৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

বহির্বিশ্ব হিলারির প্রতিদ্বন্দ্বী মার্কো রুবিও

হিলারির প্রতিদ্বন্দ্বী মার্কো রুবিও

হিলারি ক্লিনটন ও প্রতিদ্বন্দ্বী মার্কো রুবিও

হিলারি ক্লিনটন ও প্রতিদ্বন্দ্বী মার্কো রুবিও

ঢাকা, ১৫ এপ্রিল ২০১৫, নিরাপদনিউজ : মার্কিন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী ও সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি রডহ্যাম ক্লিনটনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ৪৩ বছর বয়সী রিপাবলিকান সিনেটর মার্কো রুবিও। ইতোমধ্যেই তিনি রিপাবলিকান দলের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। গত সামবার মায়ামিতে এক জনসভায় তিনি নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। তিনি আমেরিকায় নেতৃত্বের নতুন যুগের সূচনার আহবান জানিয়েছেন। মার্কো রুবিও একজন রক্ষণশীল নেতা এবং তিনি এবার প্রথমবারের মত আইনপ্রণেতা নির্বাচিত হয়েছেন। তিনি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে ‘প্রজন্মের পছন্দ’ হিসেবে তুলে ধরেছেন।
মার্কো বলেন, শুনেছি আমাকে অনেকে সরে যেতে এবং পরবর্তী মেয়াদের জন্য অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন। তবে আমি সরে দাঁড়াবো না। কারণ আমার বিশ্বাস আমরা একটি ব্যতিক্রমী জাতি এবং সে জাতি আজ সংকটের মুখে। আমি প্রেসিডেন্ট হতে পারলে এর পরিবর্তন ঘটাবো। তিনি বলেন, আমেরিকানদের নতুন অধ্যায়ের সূচনা ঘটানোর সুযোগ রয়েছে।
এর আগে সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করেন। বাংলাদেশ সময় রবিবার রাত দেড়টায় তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার দৌড়ে নামার আনুষ্ঠানিক ঘোষণা দেন। ইউটিউবে এক ভিডিওবার্তায় হিলারি বলেন, প্রতিদিন আমেরিকানদের একজন চ্যাম্পিয়ন দরকার। আমি সে চ্যাম্পিয়ন হতে চাই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)