ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট October ১৯, ২০১৯

ঢাকা শুক্রবার, ৩০ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১

টিভি প্রোগ্রাম হ্যালো লিডারে এবারের অতিথি ঢাকার মেয়র আতিকুল ইসলাম

হ্যালো লিডারে এবারের অতিথি ঢাকার মেয়র আতিকুল ইসলাম

নিরাপদ নিউজ: ভোটের আগে গণমানুষকে স্বপ্ন দেখান জনপ্রতিনিধিরা। রঙিন প্রতিশ্রুতিও দেন কেউ কেউ। কিন্তু বিজয়ের পর বেমালুম ভুলে যান সেসব কথা। নেতার চারপাশে গড়ে উঠে শক্তিশালী দেয়াল। দুর্ভেদ্য সেই দেয়াল ভাঙতেই একুশে টেলিভিশনের ব্যতিক্রমী উদ্যোগ ‘হ্যালো লিডার।’
রোববার রাত ১০টায় অনুষ্ঠিতব্য হ্যালো লিডারে অতিথি এবার ঢাকার আলোচিত মেয়র আতিকুল ইসলাম। অনুষ্ঠানটির সঞ্চালক একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট ড. অখিল পোদ্দার। যিনি জনদুর্ভোগ শিরোনামে গণমানুষের সেবা পাওয়া না পাওয়া নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করে পরিচিতি পেয়েছেন। অনুষ্ঠানটির প্রযোজক হাসান শহিদ ফেরদৌস বলেন, এটি একুশে টেলিভিশনের নতুন উদ্যোগ। জনমানুষের কাছে দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন কতোটুকু হয়েছে তারই চুলচেরা বিশ্লেষণ হ্যালো লিডার। অনুষ্ঠানটি পুণ:প্রচার হবে রোববার রাত ২টায় এবং পরদিন সোমবার সকাল ৭টায়। ইতোমধ্যে হ্যালো লিডারের পাঁচটি পর্ব প্রচার হয়েছে। ক্ষেত্র তৈরী হয়েছে তৃণমূলের মানুষের সঙ্গে নেতাদের সরাসরি কথা বলা ও তাৎক্ষণিক সমাধান মেলার।
হ্যালো লিডার প্রসঙ্গে ড. অখিল পোদ্দার জানান, একুশে টেলিভিশন মূলত: পাবলিক প্ল্যাটফরম। জনক্ষমতায়নবিষয়ক অনুষ্ঠান হ্যালো লিডার। উন্নয়ন এবং অসঙ্গতি দুটোই প্রাধান্য পায় এ অনুষ্ঠানে। দুর্নীতি রোধ করে জনপ্রতিনিধিদের উন্নয়ন কাজ বাস্তবায়নে বাধ্য করাই অনুষ্ঠানের উদ্দেশ্য, যা তিনি প্রতিশ্রুতিও দিয়েছিলেন ভোটের আগে।
একুশে টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল (অব.) মোহাম্মাদ আলী শিকদারের অভিমত, দুর্নীতি বেেন্ধ ‘হ্যালো লিডার’ যেমন সহায়ক হবে তেমনি উন্নয়ন কাজেও গতি আসবে। বিভিন্ন ভাতার কার্ডের নামে লুটপাট, স্বাস্থখাতের বেহাল চিত্র, শিক্ষার সর্বনাশ, ঠিকাদারিতে পুকুরচুরিসহ নানামূখি অনিয়ম বন্ধ করতেই জবাবদিহিমূলক এ অনুষ্ঠান। এবারের পর্বে ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র তাঁর নির্বাচনী এলাকার তিনজন ভোটারের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। বিশেষ করে মেট্রো রেলের ভবিষ্যত ও যোগাযোগব্যবস্থার সার্বিক কাঠামো তুলে ধরেছেন আলোচিত মেয়র আতিকুল ইসলাম। একইসেেঙ্গ ডেঙ্গু দমন কেের কিভাবে ভালো থাকা যায় তারও উপায় বাতলে দিয়েেেছন। লেক ও খাল দুষণ এবং ভরাট, গডফাদারদের নদীদখল, যানজট নিরসনে পুলিশ ও নগর প্রশাসনের মধ্যকার ফারাক এবং সর্বোপরি রাজধানী ঢাকার ভবিষ্যত প্রতিফলিত হবে হ্যালো লিডার অনুষ্ঠানে।
উল্লেখ্য, আতিকুল ইসলামকে বলা হয় প্রয়াত মেয়রের আনিসুল হকের উত্তরসূরী। তাঁরই পদাঙ্ক অনুসরণ করে দিনে-রাতে আতিক ছুটে যান ওয়ার্ডে-মহল্লায়। ক্লিন ইমেজের এই মেয়র ইতোমধ্যে উত্তর সিটির মানুষের কাছে জনপ্রিয় নেতা হিসেবে গণ্য হয়েছেন। আর তা বিশ্লেষণ করেছেন হ্যালো লিডারের উপস্থাপক ড. অখিল পোদ্দার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)