আপডেট জানুয়ারি ৩১, ২০১৬

ঢাকা রবিবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

অনুসন্ধানী প্রতিবেদন, অপরাধ, রাজশাহী, লিড নিউজ ১ বছরে বগুড়ায় ৯০টি হত্যা ২৮৭টি নারী নির্যাতন সংঘটিত!

১ বছরে বগুড়ায় ৯০টি হত্যা ২৮৭টি নারী নির্যাতন সংঘটিত!

 বগুড়া জেলা পুলিশের অপরাধ তদন্ত শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

বগুড়া জেলা পুলিশের অপরাধ তদন্ত শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

জি আর শিপন,৩১ জানুয়ারি ২০১৬, নিরাপদনিউজ : গত ২০১৪ সালে জেলায় ৯৬টি খুনের ঘটনা ঘটলেও এবার ২০১৫ সালে খুন হয়েছে ৯০টি। তার আগের বছর অর্থাৎ ২০১৩ সালে রাজনৈতিক সহিংসতায় গুলিতে নিহতসহ খুনের ঘটনা ঘটেছিল ১০৪টি।

২০১৫ সালে বেড়েছে নারী নির্যাতনের ঘটনা। তবে কমেছে শিশু নিপীড়নের ঘটনা। বগুড়া জেলা পুলিশের অপরাধ তদন্ত শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ের অপরাধ সংরক্ষণ বিভাগ থেকে জানা গেছে, জেলায় গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৯০টি হত্যাকান্ড সংঘটিত হয়েছে। এছাড়াও এ সময়ে ৩টি ডাকাতি, ৭টি দস্যুতা, ২৬টি ছিনতাই, ২৭৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে।

এছাড়াও অস্ত্র আইনে ৯১, বিস্ফোরক আইনে ৭৪টি, মাদক আইনে ৯৯৫টি ও চোরাচালান সংক্রান্ত ৩৩৫টি, দ্রুত বিচার আইনে ২৬টিসহ অন্যান্য মামলা করা হয়েছে ৩ হাজার ৬৬০টি।

এদিকে গত বছরে জেলায় ৯৬টি হত্যাকান্ড সংঘটিত হয়েছে। এছাড়াও এ সময়ে ৬টি ডাকাতি, ১০টি দস্যুতা, ২৬টি ছিনতাই, ২৭৮টি নারী নির্যাতন, ৬৩ শিশু নির্যাতন, দুটি এসিড নিক্ষেপ, ৬টি অপহরণ, ৬টি পুলিশ আক্রান্ত , ৩৭টি সিঁধেল চুরি, ৬টি গরু চুরি, ৩৩টি গাড়ি চুরি, ৪০টি সাধারণ চুরির ঘটনা ঘটেছে।

এছাড়াও অস্ত্র আইনে ৯৬, বিস্ফোরক আইনে ৩৬টি, মাদক আইনে ৮৮২টি ও চোরাচালান সংক্রান্ত ৪৪৫টি ও অন্যান্য মামলা করা হয়েছে ১ হাজার ৭৮৪টি। এর আগের বছর ২০১৩ সালে জেলায় ১০৩টি খুন, ১০টি ডাকাতি, ২৪৩টি নারী নির্যাতন, ৮২টি শিশু নির্যাতন, ৯টি অপহরণের ঘটনা ঘটেছিল।

বগুড়ার সিনিয়ির সহকারী পুলিশ সুপার (সার্কেল-বি) গাজীউর রহমান জানিয়েছেন ২০১৪ সালের চেয়ে গত ২০১৫ সালে আইন শৃংখলা পরিস্থিতি উন্নতি ঘটেছে। গত বছরের অপরাধ পরিসংখ্যান সেটিই প্রমাণ করে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)