আপডেট মে ১২, ২০১৯

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

জাতীয়, লিড নিউজ ২ হাজার ৮৫টি বৌদ্ধ মন্দির পাবে প্রধানমন্ত্রীর অনুদান

২ হাজার ৮৫টি বৌদ্ধ মন্দির পাবে প্রধানমন্ত্রীর অনুদান

নিরাপদ নিউজ: আসন্ন বুদ্ধপূর্ণিমায় প্রধানমন্ত্রী প্রদত্ত অনুদান হতে সারা দেশের নিবন্ধিত দুই হাজার ৮৫টি বৌদ্ধ মন্দিরে সমহারে বিতরণ করা হবে। বুদ্ধপুর্ণিমার আগেই বিভিন্ন অনুদান বিতরণের জন্য ট্রাস্টিদের অনুরোধ জানানো হয়েছে। আগামী ১৮ মে শুভ বুদ্ধপূর্ণিমা।

আজ রবিবার সকাল ১১টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৮৩তম বোর্ড সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান শেখ মো. আব্দুল্লাহ সভায় সভাপতিত্ব করেন। এতে কল্যাণ ট্রাস্টের অন্যতম ভাইস চেয়ারম্যান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী অংশগ্রহণ করেন।

সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল হতে জরাজীর্ণ বৌদ্ধ বিহার ও বৌদ্ধ শ্মশান সংস্কার এবং দুঃস্থ বৌদ্ধদের মাঝে অনুদান বিতরণের একটি সুনির্দিষ্ট নীতিমালার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এতে শান্তিপূর্ণ ও নিরাপত্তার সাথে যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের সাথে বুদ্ধপূর্ণিমা উদযাপানের বিষয়ে সরকারের সকল সহযোগিতার বিষয়ে আশ্বাস দেওয়া হয়।

সভায় বৌদ্ধ ট্রাস্টের ট্রাস্টি বাসন্তী চাকমা এমপি, ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়াসহ অন্যান্য ট্রাস্টিগণ উপস্থিত ছিলেন। এতে বিশেষ আমন্ত্রণে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্ম-সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)