ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১১ মিনিট ১৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

রাজধানী সংবাদ ৪৬ মিলিমিটার বৃষ্টিতেই নাকাল রাজধানীবাসী,অসহনীয় যানজট

৪৬ মিলিমিটার বৃষ্টিতেই নাকাল রাজধানীবাসী,অসহনীয় যানজট

নিরাপদ নিউজ: মঙ্গলবারের বৃষ্টিপাতের কারণে রাজধানীবাসীর জনজীবনে দুর্ভোগ নেমে আসে। বিভিন্ন রাস্তায় পানি জমে যাওয়ায় অসহনীয় যানজটের কবলে পড়তে হয় নগরবাসীকে।

দুপুরের পর থেকে টানা বৃষ্টিতে সবচেয়ে অসুবিধায় পড়তে হয় অফিস ফেরত মানুষদের। অফিস থেকে বেরিয়েই বৃষ্টির কারণে বিড়ম্ভনায় পড়তে হতে হয় তাদের। বাসায় যাওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থেকেও কোনো যানবাহনে উঠতে না পেরে চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে। রাস্তার পাশে দাঁড়ানোর পর্যাপ্ত জায়গা না থাকায় অনেককে বৃষ্টিতে ভিজতেও দেখা গেছে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, মতিঝিল, পল্টন, কাকরাইল, বিজয়নগর, প্রেসক্লাব, শাহবাগ, ফার্মগেট, ধানমন্ডি, মোহাম্মদপুর, কাজীপাড়া, শেওড়াপাড়া, শ্যামলী, রোকেয়া সরণি, মিরপুর ১০, মিরপুর ১১, কালশী, বিজয় সরণী, মহাখালী, খিলগাঁও, আরামবাগ, মালিবাগ, শান্তিনগরের বিভিন্ন এলাকায় হাঁটু পানি।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারি আরিফুর রহমান বলেন, তার বাসা মিরপুরের তালতলায় যাওয়ার জন্য পল্টন বাসস্ট্যান্ডে আধা ঘণ্টার বেশি সময় ধরে রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন। কিন্তু কোনো বাসেই উঠতে পারছেন না।

এ ছাড়া বৃষ্টিতে রাস্তায় পানি জমে যাওয়ায় রাজধানীর বিভিন্ন সড়কে অসহনীয় যানজটের সৃষ্টি হয়। তীব্র যানজটে অসহায় মানুষদের একই জায়গায় ঘণ্টার পর ঘণ্টা বাসে বসে থাকা ছাড়া আর কোনো গতি ছিল না।

মঙ্গলবার দুপুরের পর থেকে ৬ ঘণ্টায় রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান। আজ রাত ৯টার পর থেকে ঢাকাসহ সারাদেশে আরো বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

তিনি জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় আগামী ৬/৭ দিন সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে আগামীকাল থেকে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমবে।

আগামীকাল দেশের আকাশ মেঘলা থাকবে এবং বিকেলের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরদিন থেকে সূর্য দেখা যাবে তবে থেমে থেমে বৃষ্টি হতে পারে। আগামী ৬/৭দিন এমন অবস্থা বিরাজ করবে বলে তিনি জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)