ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ২৮, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ ৭১ সালে ভারত মানবিক আশ্রয় না দিলে আমরা স্বাধীন হতে পারতাম না: মতিয়া চৌধুরী

৭১ সালে ভারত মানবিক আশ্রয় না দিলে আমরা স্বাধীন হতে পারতাম না: মতিয়া চৌধুরী

নিরাপদনিউজ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য) বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে পার্শ্ববর্তী ভারত আমাদের মানবিক আশ্রয় না দিলে আমরা হয়তবা আজো স্বাধীন হতে পারতাম না। পারতামনা স্বাধীনভাবে চলতে ফিরতে। পেতাম না স্বাধীন পতাকা।

মতিয়া চৌধুরী শনিবার (২৭ জুলাই) বিকেলে শেরপুরের নকলা উপজেলার বারমাইশা দাখিল মাদরাসা মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেনিতে অধ্যায়নরত মেধাবী শিক্ষার্থীদের মাঝে শাড়ী, দফাদার, চৌকিদার ও অসহায় দুঃস্থদের মাঝে শার্ট, টাউজার, গেঞ্জী ও পাঞ্জাবী বিতরণ কালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা যেমন ভারতে আশ্রয় নিয়ে স্বাধীনতা অর্জন করে আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছি। তেমনি আমাদের দেশে আশ্রিত রোহিঙ্গাদের প্রতি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক আচরণ দেখিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন, মায়ানমারের নাগরিক রোহিঙ্গাদেরও একসময় সুদিন আসতে পারে। এ বিবেচনায় বিপদের সময় তাদের প্রতি বর্তমান সরকার মানবিক আচরণ করে আসছেন। আর এর ফলশ্রুতিতে সারা পৃথিবীর প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এ সময় শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (পিপিএম), নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহসভাপতি ফেরদৌস রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা, সাংগঠনিক সম্পাদক ও উরফা ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা, নকলা থানার ওসি আলমগীর হোসেন শাহ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জুসহ আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)