সংবাদ শিরোনাম

২০শে আগস্ট, ২০১৭ ইং

00:00:00 সোমবার, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ , শরৎকাল, ২৯শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী
বহির্বিশ্ব, লিড নিউজ ৮০ টি দেশের নাগরিকদের জন্য ভিসা মুক্ত সুবিধা দেওয়ার প্রস্তাব দিয়েছে কাতার

৮০ টি দেশের নাগরিকদের জন্য ভিসা মুক্ত সুবিধা দেওয়ার প্রস্তাব দিয়েছে কাতার

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: আগস্ট ১০, ২০১৭ , ১:০৩ অপরাহ্ণ | বিভাগ: বহির্বিশ্ব,লিড নিউজ

১০ আগস্ট ২০১৭, নিরাপদ নিউজ : কাতার ৮০ টি দেশের নাগরিকদের জন্য ভিসা মুক্ত সুবিধা দেওয়ার প্রস্তাব দিয়েছে। এর মধ্যে ৩৩টি দেশের নাগরিকরা ১৮০ দিন দেশটিতে অবস্থান করতে পারবেন। বাকি ৪৭টি দেশের নাগরিকরা ৩০ দিন অবস্থান করতে পারবেন।

নিরাপত্তা এবং অর্থনৈতিক সম্পর্ক বিবেচনায় এই সুবিধা দেওয়া হবে বলে দেশটি জানিয়েছে। গতকাল বুধবার দেশটি এই ঘোষণা দেয়।

কাতারের পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হাসান আল ইবরাহিম জানান, পর্যটনে সরকার ঐতিহাসিক পরিবর্তন আনতে এ ঘোষণা দেওয়া হয়েছে। তবে কোন কোন দেশের নাগরিকরা কাতারে এধরনের ভিসা মুক্ত সফরের সুবিধা পাবে তা এখনো নির্ধারণ করা হয়নি। সেটি করতে রীতিমত কাতারের সঙ্গে বিভিন্ন দেশগুলোর সম্পর্ক পর্যালোচনা করেই তালিকা তৈরি করা হবে।ওই তালিকায় আরো নতুন দেশও যুক্ত হতে পারে।

হামাদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের পাসপোর্ট বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ রাশিদ আল মাজরোই জানান, প্রাথমিকভাবে এই ৮০টি দেশের নাগরিকদের কাতার সফরে ভিসা ফি দিতে হবে না। তবে তালিকায় ৮০টি দেশের স্থান দেওয়ার ব্যাপারে সফরকারীদের সঙ্গে নিরাপত্তা ও তার অর্থনৈতিক অবস্থা বিবেচনা করা হবে। এছাড়া কাতারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অভিজ্ঞতাও এ ব্যাপারে কাজে লাগানো হবে।- খবর টাইমস অব ইন্ডিয়া।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us