English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

গোপালগঞ্জের মুকসুদপুরে এক মিনিটের টর্নেডোতে ৭০ ঘর বিধ্বস্ত

- Advertisements -

গোপালগঞ্জের মুকসুদপুরে এক মিনিটের টর্নেডোতে ৭০ টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের চান্দা বিলের প্রত্যন্ত গ্রাম বাসুদেবপুর, মহাটালী, ডিগ্রিকান্দি ও টিকারডাঙ্গা গ্রামে এ টর্নেডোটি আঘাত হানে।টর্নেডোতে বড়িঘরের পাশাপাশি গাছপালা উপড়ে পড়েছে।

বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ সংযোগ। টর্নেডোতে ১৫ জন আহত হন। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে এ ঘটনা প্রাণহানির ঘটনা ঘটেনি।

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ইমাম রাজী টুলু আজ শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল বিতরণ করেছেন।

বাসুদেবপুর গ্রামের মনোজ বিশ্বাস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হঠাৎ করে ঝড় ওঠে। এ ঝড় মাত্র ৫০ সেকেন্ড থেকে ১ মিনিট স্থায়ী হয়।

ঝড়ের তাণ্ডবে ৪ গ্রামের ৭০টি ঘর বিধ্বস্ত হয়েছে। অসহায় পরিবারগুলো বসতঘর হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, টর্নেডোতে বাসুদেবপুরসহ ৪টি গ্রামের ৪০টি পরিবারের ৭০টি ঘর বিধ্বস্ত হয়েছে। বৃষ্টির সাথে প্রবল ঝড়ে বাড়িঘরগুলো ভেঙে পড়ে।

আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ শুরু করেছি। ক্ষতিগ্রস্ত গরিব ও অসহায় পরিবার প্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

উজানী ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি বোস বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১ মিনিটের টর্নেডোতে ৪ গ্রামের ৪০টি পরিবারের ৭০টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে।

এ সময় গাছপালা ভেঙে পড়ে। বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ লাইন বন্ধ রয়েছে। টর্নেডোতে ১৫ জন আহত হয়। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তবে প্রাণহানির ঘটনা ঘটেনি বলে জানান ওই ইউপি চেয়ারম্যান। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করা হচ্ছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন