English

29 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
- Advertisement -

জাহানারা কাঞ্চনের মাগফিরাত কামনায় শিবগঞ্জ নিসচা শাখার দোয়া মাহফিল

- Advertisements -

রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন ও সড়ক দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে ভাইয়ের পুকুর বন্দর জামে মসজিদে শুক্রবার(২০ অক্টোবর) বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Advertisements

দোয়া মাহফিলে জাহানারা কাঞ্চন সহ এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা ও মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন ভাইয়ের পুকুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওঃ মোঃ আবু মুসা শেখ।

মিলাদ মাহফিল এর পূর্বে নিরাপদ সড়ক আন্দোলন ও নিরাপদ সড়ক দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করেন নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা।

নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার দূর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম এর সার্বিক তত্বাবধানে মিলাদ মাহফিলে নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি,কোষাধ্যক্ষ সোহাগ আহম্মেদ,প্রকাশনা সম্পাদক ইমরানুল হক ইমরান, কার্যকরী সদস্য আসাদুল্লাহ, রাজিকুল ইসলাম রনি,সামসুর রহমান,হেলাল উদ্দিন, সেলিম হোসেন প্রাং,মোহাম্মাদ আলী,রাব্বী হাসান সুমন
সহ স্থানীয় মুসল্লিরা অংশগ্রহণ করেন।

Advertisements

উল্লেখ্য,১৯৯৩ সালের ২২ অক্টোবর চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ৩০ তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন