English

28 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলীদের মতবিনিময়

- Advertisements -

নিরাপদ সড়ক চাই নিসচার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ নিসচা প্রধান কার্যালয়ে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের সাথে চলচ্চিত্র শিল্পী কলাকুশলীদের এক মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিটির সাবেক সাধারন সম্পাদক সামসুল আলম, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিটির কোষাধ্যক্ষ মেহেদি হাসান সিদ্দিকি মনির, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক মহাসচিব বদিউল আলম খোকন, বাংলাদেশ চলচ্চিত্রর গ্রাহক সমিতির সাধারন সম্পাদক আসাদুজ্জামান মজনু , চলচ্চিত্র শিল্পী সমিতির যুগ্ম সম্পাদক আরমান, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাহী সদস্য সাইমন সাদিক ও চিত্রনায়িকা নিপুন, নিরাপদ সড়ক চাই’র (নিসচা) কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ , আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়।

আজ নিসচা কার্যালয়ে এসে চলচ্চিত্র শিল্পী কলাকুশলীরা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের আন্দোলন নিরাপদ সড়ক চাই এর সাথে একাত্মতা ঘোষণা করেন ও তাৎক্ষণিত সকলে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের উপস্থিতিতে নিসচার সদস্য পদ গ্রহন করেন।

Advertisements

চিত্রনায়িকা নিপুন বলেন, ইলিয়াস কাঞ্চন ভাইয়া দীর্ঘদিন যাবৎ নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে কাজ করে যাচ্ছেন এবং এই কাজের মাধ্যমে তিনি স্বীকৃতি স্বরূপ পেয়েছেন অনেক পুরস্কার। আজ আমরা অনেকে এসেছি চলচ্চিত্র শিল্পী কলাকুশলী। আমরা সবাই কাঞ্চন ভাইয়ার সাথে থেকে এই আন্দোলনকে আরো বেগবান করতে ওনার সাথে এখন থেকে কাজ করে যেতে চাই। আমরা সবাই নিসচার সকল কর্মকান্ডে এখন থেকে অংশগ্রহণ করব।

চিত্রনায়ক সাইমন বলেন, ইলিয়াস কাঞ্চন ভাইয়া আমার একজন অভিভাবক তিনি আমার চলচ্চিত্রেরও অভিভাবক। আমাদের দুজন বাড়ি এক জেলাতে কিশোরগঞ্জ। তিনি আমার কিশোরগঞ্জের অহংকার। সিনেমার মানুষ হিসেবে আমি গর্ববোধ করি ওনাকে নিয়ে তিনি সড়ক দুর্ঘটনারোধে যে কাজ করে যাচ্ছেন তা সত্যি প্রশংসনীয়। আমি আজ এখানে এসেছি এটাই বলতে, আমি এখন থেকে কাঞ্চন ভাইয়ার সাথে থেকে এই নিসচা আন্দোলন নিয়ে কাজ করে যেতে চাই।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ইলিয়াস কাঞ্চন আমার একজন বড় ভাই এরমতো প্রাণপ্রিয়। তিনি মানুষের ভালোর জন্য । দেশের মানুষকে সড়কে মৃত্যুর হাত থেকে বাঁচাতে যে কর্মকান্ড করে চলেছেন তাতে করে আমরা সবাই গর্বিত। আমরা জানি অনেক দু:খজনক একটি ঘটনার মাধ্যমে তিনি এই আন্দোলন শুরু করেন এবং এখনো তিনি এই আন্দোলন নিয়ে কাজ করে চলেছেন। আমরা চলচ্চিত্রের মানুষ যারা আছি আমরাও তার এই কাজে অংশীদার হতে চাই। আমরা সকলে মিলে কাজ করলে আশা করি একদিন আমরা নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে পারব। আমাদের সন্তানরা নিরপদে সড়কে পথ চলতে পারবে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিটির সাবেক সাধারন সম্পাদক সামসুল আলম বলেন, কাঞ্চন ভাই আমাদের চলচ্চিত্রের জন্য গর্ব। আমরা তাঁকে নিয়ে গর্ববোধ করি। কাঞ্চন ভাই প্রমাণ করে দিয়েছেন, চলচ্চিত্রের মানুষ শুধু নিজেদের জন্য কাজ করেননা দেশবাসীর জন্যও তাঁরা কাজ করেন। ইলিয়াস কাঞ্চন ও তাঁর কাজ ইতিহাস হয়ে থাকবে। আমাদের সন্তানরা যেন সড়কে নিরাপদে চলাচল করতে পারে এজন্য তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমি দেশবাসীর কাছে আহবান জানাই আপনারা সকলে কাঞ্চন ভাইয়ের পাশে থেকে তাঁর কাজে সহযোগিতা করে যাবেন। আমরা সবাই ওনার পাশে থাকলে অবশ্যই একদিন নিরাপদ সড়ক বাস্তবায়ন হবে।

বাংলাদেশ চলচ্চিত্রর গ্রাহক সমিতির সাধারন সম্পাদক আসুদুদ জামান মজনু বলেন, কাঞ্চন ভাই আমার অত্যন্ত প্রিয় একজন মানুষ। তিনি নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে যে কাজ করে যাচ্ছেন এই দেশে তার মতো আরো একজন ইলিয়াস কাঞ্চন কখনোই আসবেন না। কাঞ্চন ভাইয়ের প্রতি শ্রদ্ধো রেখে বলতে চাই, আমি নিরাপদ সড়ক চাই আন্দোলন এর শুভ কামনা করছি।

Advertisements

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিটির কোষাধক্ষ্য মেহেদি হাসান সিদ্দিকি মনির বলেন, কাঞ্চন ভাই অত্যন্ত সৎ ব্যক্তি তিনি নামাজি মানুষ। আমার কর্ম জীবনের শুরু থেকে আমি ওনার প্রতি দুর্বল ছিলাম তিনি আমার ভীষন পছন্দের একজন মানুষ। তিনি সড়ককে নিরাপদ করতে যে কাজ এই দেশে করেছেন এই কাজের জন্য তিনি শুধু দেশে নয় সারা বিশ্বে সকলের কাছে একজন প্রিয় মানুষ হয়ে উঠেছেন। তিনি চলচ্চিত্রের অহংকার।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমাকে গত তিন দিন আগেও জিজ্ঞাসা করা হয়েছিলো আপনার পাশে চলচ্চিত্রের মানুষ আছে কিনা? আমি বলেছিলাম হ্যা। আমার নিসচা আন্দোলন এর পাশে চলচ্চিত্রের মানুষ রয়েছে। আমাকে যখন অপমান অপদস্থ করা হয় তখন এই চলচ্চিত্রের মানুষ সবাই আমার পাশে এসে দাড়িয়েছে। এফডিসিতে মানববন্ধন করেছে। সবাই বিবৃতি দিয়েছে প্রতিবাদ করেছে। আজ আমি জানতাম না হঠাৎ অফিসে একঝাঁক চলচ্চিত্র শিল্পী কলাকুশলী এসেছেন। আমার নিসচার পাশে থাকার আশ্বাস প্রদান করেছেন। ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আপনারা জানেন ডিসেম্বরের ১তারিখ ছিলো আমাদের নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী ১ তারিখে হলেও আমরা এই পুরো মাসব্যাপী নিসচার নানা কার্যক্রমের মাধ্যমে এই দিবসটি পালন করে থাকি। আজ এনারা এসেছেন কেক নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে এজন্য আমি উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ইলিয়াস কাঞ্চন এসময় দেশবাসী সকলের উদ্দেশ্য করে বলেন, আপনাদের যার যার জীবন তার। এই জীবনকে আপনাকেই বাঁচাতে হবে। তাই সকলে নিজেরা নিয়ম মেনে পথ চলবেন। সতর্কতার সাথে চলবেন। নিজেরা আইন না মেনে অন্যের ভূল ধরে সড়ক নিরাপদ হবেনা। আমরা যদি নিজেরা সচেতন হই আইন মানি তাহলে আমরা আশা করি এই বিজয়ের মাসে আমরা বিজয় লাভ করেছি একদিন না একদিন আমরা নিরাপদ সড়ক ও প্রতিষ্ঠা করতে সক্ষম হবো। তিনি বলেন, আমরা একটা সভ্য জাতি হিসাবে সম্মানিত হতে চাই বিশ্ব দরবারে। আমরা সভ্য জাতি হিসেবে বিশ্ববাসীকে দেখাতে চাই আমাদের দেশে সড়ক দুর্ঘটনা রোধ করেছি। আমরা নিয়ম মানতে শিখেছি। আইনকে শ্রদ্ধা করতে শিখেছি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন