English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের সাময়িক এক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার

- Advertisements -

দেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের (বি.ফার্ম) সাময়িক এক্রিডিটেশন স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। গত ২২ জানুয়ারী ২০২৪ বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল এর সচিব মুহাম্মদ মাহবুবুল হক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে স্থগিতাদেশ প্রত্যাহারের বিষয়টি বাংলাদেশ ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

এ আদেশের ফলে এখন থেকে বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগে ছাত্র-ছাত্রী ভর্তির ক্ষেত্রে আর কোন বাধা থাকলো না। প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল এর সচিব স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিইউ’র বি.ফার্ম কোর্সের সাময়িক এক্রিডিটেশন স্থগিতের সিদ্ধান্ত দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগ ঢাকার আদাবরে অবস্থিত বিইউ’র স্থায়ী ক্যাম্পাসে ২০২৩ সাল থেকে তাদের শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে। এখানে বিভাগের ছাত্র-ছাত্রীদের আধুনিক শিক্ষার জন্য অভিজ্ঞ শিক্ষকমন্ডলীর তত্ত্বাবধানে প্রয়োজনীয় ল্যাবরেটরি স্থাপন করাসহ ল্যাবের রাসায়নিক সামগ্রী পর্যাপ্ত পরিমানে রাখা হয়েছে। এছাড়া ইউনিভার্সিটির লাইব্রেরীতে ছাত্র-ছাত্রীদের জন্য প্রয়োজনীয় বইয়ের পর্যাপ্ত সংগ্রহ রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন