English

28 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

মাধবকুণ্ড জলপ্রপাত এখনও অবহেলিত

- Advertisements -

নাসিম রুমি: মাধবকুণ্ড জলপ্রপাত বাংলাদেশের সবচেয়ে বৃহৎ একটি জলপ্রপাত। এটি সিলেটের মৌলভীবাজারের বড়লেখায় অবস্থিত। এর সৌন্দর্য সত্যই অতুলনীয়। সারা বছরই এই অসাধারন জলপ্রপাত দেখার জন্য পর্যটকরা এখানে ভিড় জমান। তবে বর্ষাকালে এবং শীতকালে পর্যটদের আগমন বেশি ঘটে। বিশেষকরে বর্ষাকালে পর্যটকের সমাগম একটু বেশি লক্ষ্যনীয়, কেননা এ সময় এর রুপ যৌবনে পরিণত হয় যা দেখতে সত্যই মনোমুগ্ধকর।

আমি একাধিবার মাধবকুণ্ড জলপ্রপাত দেখতে সফর করেছি। ২০১৯ জুলাই মাসেও সেখানে ভ্রমন করেছি। সত্যিই আমি এই বর্ষাকালে তাঁর রুপ দেখে মুগ্ধ হয়েছি। তবে এখনও এই জলপ্রপাতে কর্তৃপক্ষরা পর্যটকদের জন্য পর্যাপ্ত কোনো সুবিধা করেনি। পর্যটকরা তাদের নিরাপত্তা এবং থাকার সুব্যবস্থা না থাকায় সেখানে যাওয়ার প্রতি আজকাল অনীহা প্রকাশ করছে।

আমি আশা রাখি যদি এই জলপ্রপাতের কিছু উন্নয়ন করা হয় এবং পর্যটকদের জন্য এই জলপ্রপাত এর সৌন্দর্য পরিপূর্ণ উপভোগ করার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয় তবে এর সৌন্দর্যের বহিঃপ্রকাশ সম্পর্কে সকলে অবগত হবে এবং যথার্ত মূল্যায়ন হবে। মাধবকুণ্ড জলপ্রপাত অবহেলিত হওয়ার জন্য আমি কর্তৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণের সাথে অনুরোধ জানাচ্ছি এ বিষয়টি একটু দৃষ্টিগোচর করে এর সঠিক মুল্যায়ন করার।

নাসিমরুমি, সাংবাদিক, পর্যটক ও লেখক

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন