সংবাদ শিরোনাম

২২শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং

00:00:00 বৃহস্পতিবার, ১১ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ , বসন্তকাল, ২৬শে জমাদিউল-আউয়াল, ১৪৩৮ হিজরী
টিভি প্রোগ্রাম আজ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

আজ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৮, ২০১৬ , ২:৩৩ অপরাহ্ণ | বিভাগ: টিভি প্রোগ্রাম

আজ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

আজ জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

১৮ নভেম্বর ২০১৬, নিরাপদ নিউজ : জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর। শেকড় সন্ধানী ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে অবিভক্ত বাংলার প্রথম জেলা যশোরে। এ পর্বে রয়েছে যশোরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন এবং যশোরের গদখালীর ফুল উৎপাদন ও বাজারজাতকরণের উপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন।

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার একটি শিক্ষক পরিবারের উপর রয়েছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। যে পরিবারের প্রত্যেকেই নিজেরা শিক্ষা গ্রহণ করে অন্যকেও শিক্ষার আলোয় আলোকিত করার ব্রত নিয়েছেন। এবারের বিদেশি প্রতিবেদন করা হয়েছে ফ্রান্সের প্যালেস অব ভার্সাই এর উপর। একসময় যেখানে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত অবস্থান করেছেন।

এবারের ইত্যাদি’তে মূল গান রয়েছে দু’টি। যশোরেরই সন্তান কবি ড. মোহাম্মদ মনিরুজ্জামানের লেখা একটি গানে কণ্ঠ দিয়েছেন সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র মোহাম্মদ আবদুল জব্বার। দীর্ঘদিন টিভি পর্দায় অনুপস্থিত যশোরের সন্তান শিল্পী আকবরকে দেখা যাবে এবারের ইত্যাদি’তে।

যশোরকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামান লেখা ও আলী আকবর রূপুর সুর করা একটি দলীয় সংগীতের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন যশোরের অর্ধশতাধিক স্থানীয় নৃত্যশিল্পী। এবারে যশোরকে ঘিরে করা প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মাঝ থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়।

এবারের দর্শক পর্বের আমন্ত্রিত অতিথি ছিলেন যশোরেরই কৃতী সন্তান খ্যাতিমান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান। তারই লেখা ৪টি জনপ্রিয় গানের উপরে সাজানো হয়েছে দ্বিতীয় পর্ব।

নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস ও তীক্ষ্ন নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn1Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us