সংবাদ শিরোনাম

২৮শে মার্চ, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ , বসন্তকাল, ১লা রজব, ১৪৩৮ হিজরী
ভ্রমন কলকাতার অতি নিকটে বকখালি সৈকত

কলকাতার অতি নিকটে বকখালি সৈকত

পোস্ট করেছেন: জামাল | প্রকাশিত হয়েছে: মার্চ ১৮, ২০১৭ , ১:৫৭ অপরাহ্ণ | বিভাগ: ভ্রমন

বকখালির নির্জন সৈকতে সাংবাদিক, লেখক ও পর্যটক নাসিম রুমি

নাসিম রুমি, ১৮ মার্চ ২০১৭, নিরাপদ নিউজ : সমুদ্র পাহাড় জলপ্রপাত আমাকে সর্বদা হাতছানি দেয়। পশ্চিম বঙ্গের কলকাতা শহর থেকে মাত্র ১৩০ কি:মিটার দূরে অবস্থিত নির্জন সৈকত বকখালি। কলকাতা থেকে বাসে বা ট্রেনে মাত্র চার ঘন্টায় বকখালি সৈকতে পৌছানো যায়। আমি একাধিকবার বকখালি সৈকতে ভ্রমণ করেছি। নির্জন সমুদ্রের প্রতি আমার দূর্বলতা অধিক, তাই নির্জন সৈকতগুলোতে একাধিকবার ভ্রমণ করি। যদিও নামে বকখালি সৈকত, কিন্তু বকখালিতে ভ্রমণ করে, একটি বকও আমার দৃষ্টিতে পড়েনি।

সমুদ্রের তীরে পর্যটকদের বিশ্রামের স্থান

হয়তো অতীতের বকখালি সৈকতে অসংখ্য বকের দেখা মিলতো তাই এই সৈকতের নাম বকখালি। গত ৭ বছরে আমি একাধিকবার বকখালি সৈকতে ভ্রমণ করেছি। সৈকতটি সত্যিই চমৎকার এবং নির্জন। তবে বকখালি সৈকতে একা ভ্রমণ করা সম্ভব না। অন্তত একজন সফরসঙ্গী হতেই হবে। বকখালির কোন হোটেলেই সফরসঙ্গী ছাড়া রুম ভাড়া দেওয়া হয় না।

ফ্রেজারগঞ্জ এখন থেকে জন্বুুদ্বীপে পর্যটকরা যাত্রা শুরু করেন

নিরালা নির্জন সৈকত যাঁদের পছন্দ তাঁরা অবশ্যই বকখালি চলে আসতে পারেন। সমুদ্র এখানে উত্তাল নয়, বেশ শান্ত। বকখালি বাসষ্ট্যান্ডের কাছেই রয়েছে অবণ্য বিনোদন কেন্দ্র। এখানে দেখবেন বেশকিছু নোনা জলের কুমির, কচ্ছপ, হরিণ আর নানা প্রজাতির পাখি। সমুদ্রসৈকত ধরে পায়ে হেঁটেই ঘুরে আসা যায় ২ কি:মিটার দূরের ফ্রেজারগঞ্জ থেকে। এখানে মাছের আড়তটি দেখতে ভূলবেন না। এখান থেকে ১০ কি:মিটার দূরে সমুদ্রবক্ষে জন্বুদ্বীপ। নৌকায় জন্বুদ্বীপসফর বেশ রোমাঞ্চকর। এবং অসংখ্য হোটেল রয়েছে এর মধ্যে বে-ভিউটুরিষ্ট লজ এবং হোটেল সংগম অন্যতম। বকখালি সৈকত থেকে ৩ কি:মিটার দূরে হেন্ডি আইল্যান্ডে কিরণ বিচ দেখে আসতে পারেন হতাশ হবেন না।

সাংবাদিক, লেখক ও পর্যটক

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn2Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us