সংবাদ শিরোনাম

২৮শে মার্চ, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ , বসন্তকাল, ১লা রজব, ১৪৩৮ হিজরী
রাজনীতি আওয়ামী সরকার সবসময় ভারতকে খুশি করতে তৎপর থেকেছে: রিজভী

আওয়ামী সরকার সবসময় ভারতকে খুশি করতে তৎপর থেকেছে: রিজভী

পোস্ট করেছেন: লিটন এরশাদ | প্রকাশিত হয়েছে: মার্চ ১৯, ২০১৭ , ৬:৩৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি

আওয়ামী সরকার সবসময় ভারতকে খুশি করতে তৎপর থেকেছে: রিজভী

ঢাকা, ১৯ মার্চ ২০১৭, নিরাপদনিউজ: আওয়ামী সরকার সবসময় ভারতকে খুশি করতে তৎপর থেকেছে। কিন্তু ভারত অকৃত্রিম বন্ধুত্বের কথা বলে বাংলাদেশ থেকে একচেটিয়া সুবিধা হাতিয়ে নিলেও বাংলাদেশ পায় লবডঙ্কা।আজ রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব বলেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রতিরক্ষা চুক্তি দেশের জন্য একটি অত্যন্ত স্পর্শকাতর বিষয়। ভারতের সঙ্গে আমাদের প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষরিত করতে হলে বাংলাদেশের প্রতিরক্ষা ব্যবস্থার গোপনীয়তা বলে কিছু থাকবে না। আমাদের প্রতিরক্ষা নিয়ে ভারতের সবকিছু জানার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা থাকবে না। শক্তিশালী দেশ হিসেবে ভারত নিয়ন্ত্রকের ভূমিকায় অবতীর্ণ হবে। তাতে আমাদের স্বাধীনতা বিপন্ন এবং সার্বভৌমত্ব হবে আরো দুর্বল। সুতরাং ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি বা সমঝোতা স্মারক এদেশের জনগণ কখনোই মানবে না।
সরকারের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, দৃঢ়তার সঙ্গে বলতে চাই সরকারের বিভেদ-বিভাজন ও প্রতিহিংসার রাজনীতিকে এড়িয়ে মধ্যযুগীয় অন্ধশক্তি জঙ্গিবাদকে দমন করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গেল দু’দিনে র‌্যাবের ওপর জঙ্গি হামলা চেষ্টা প্রসঙ্গে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে এবং ঢাকার আশকোনা ও খিলগাঁওয়ে আত্মঘাতী জঙ্গিদের কর্মকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করছি।
এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn2Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us