সংবাদ শিরোনাম

২৯শে মার্চ, ২০১৭ ইং

00:00:00 বুধবার, ১৫ই চৈত্র, ১৪২৩ বঙ্গাব্দ , বসন্তকাল, ২রা রজব, ১৪৩৮ হিজরী
সংগঠন সংবাদ আ.ক.ম. মোজাম্মেল হক এমপিকে বীরউত্তম মর্যাদায় ভূষিত করার দাবী

আ.ক.ম. মোজাম্মেল হক এমপিকে বীরউত্তম মর্যাদায় ভূষিত করার দাবী

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: মার্চ ১৯, ২০১৭ , ৮:০৮ অপরাহ্ণ | বিভাগ: সংগঠন সংবাদ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি, লায়ন মোঃ গনি মিয়া বাবুল

১৯ মার্চ ২০১৭, নিরাপদ নিউজ : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল ১৮ মার্চ ঢাকার বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপিকে বীরউত্তম খেতাবে রাষ্ট্রীয় মর্যাদায় ভূষিত করার দাবী করেছেন। তিনি বলেন ১৯৭১ এর ১৯ মার্চ গাজীপুরে পাকিস্তান সেনাবাহিনীর সাথে বীরজনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ হয়। এই সশস্ত্র প্রতিরোধে নেতৃত্ব দেন বর্তমান মুক্তিয্দ্ধু বিষয়ক মন্ত্রী ও তৎকালীন বাংলাদেশ ছাত্র লীগের কেন্দ্রীয় নেতা আ.ক.ম মোজাম্মেল হক।

এই সশস্ত্র প্রতিরোধে পাকিস্তান সৈনিকদের গুলিতে হুরমত, নিয়ামত, মনুখলিফা ও কানু মিয়া শাহাদাৎ বরণ করেন। মহান মুক্তিযুদ্ধে এটাই ছিল বাঙালি জনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ। এইদিন পাকিস্তান সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জাহানজেব দ্বিতীয় ইষ্ট রেজিমেন্টের বাঙালি সৈনিকদের নিরস্ত্র করতে গাজীপুরে আসছে, এ কথা শুনে গাজীপুরের জনগণ সড়কে গণপ্রতিরোধ গড়ে তুলে। এই সময় ব্রিগেডিয়ার জাহানজেব ঢাকায় ফেরার পথে গাজীপুরের বিক্ষুদ্ধ জনগণের বাধার সম্মুখিন হন। ফলে জনতা ও পাকিস্তানি সৈন্যদের সশস্ত্র সংঘর্ষ হয়। এই খবর দ্রুত সর্বত্র ছড়িয়ে পরে এবং সারা বাংলায় স্লোগান উঠে “জয়দেবপুরের পথ ধরো-বাংলাদেশ স্বাধীন করো”। যা মহান মুক্তিযুদ্ধে প্রেরণা হিসেবে কাজ করে। মুক্তিযুদ্ধের ৯ মাস বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক সক্রিয়ভাবে বীরত্বের সাথে অংশ গ্রহণ করেন। কাজেই আ.ক.ম মোজাম্মেল হককে রাষ্ট্রীয় মর্যাদা ‘বীরউত্তম’ খেতাব এ ভূষিত করা উচিত।

আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুর ইসলাম ভূইয়া।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn2Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us