ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৩, ২০১৫

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

আইন-আদালত আগামীকাল থেকে পশ্চিমবঙ্গের আদালতে শুরু হতে যাচ্ছে নূর হোসেন’দের বিচার প্রক্রিয়া

আগামীকাল থেকে পশ্চিমবঙ্গের আদালতে শুরু হতে যাচ্ছে নূর হোসেন’দের বিচার প্রক্রিয়া

noor hossen
নিরাপদ নিউজ,কলকাতা প্রতিনিধি: আগামীকাল শুক্রবার থেকে কলকাতায় ধৃত নারায়ণগঞ্জের সাত খুনের প্রধান অভিযুক্ত নূর হোসেনের বিচার প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। নূরের সঙ্গেই এই মামলায় অভিযুক্ত ওয়াহিদুরজ্জামান সেলিম এবং খান সুমনেরও বিচার প্রক্রিয়া শুরু হতে চলেছে। পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার প্রথম অতিরিক্ত জেলা দায়রা জজ প্রবীর কুমার মিশ্র-এর এজলাসে তিন অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ গঠনের পরই বিচার প্রক্রিয়া শুরু হওয়ার কথা।
খান সুমনের আইনজীবী অনুপ চন্দ্র ঘোষ জানিয়েছেন ‘আগামীকাল সকালে যথাসময়েই তাঁর মক্কেল আদালতে হাজিরা দেবেন। সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকালই তাঁদের বিরুদ্ধে চার্জ গঠনের পাশাপাশি বিচার প্রক্রিয়া শুরু হতে পারে’।
২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও বরিষ্ঠ আইনজীবি চন্দন সরকার সহ সাতজনের অপহরণ ও খুনের ঘটনায় প্রধান আসামী নূর হোসেন সহ ওই তিন জনকে গত বছরের ১৪ জুন রাতে কলকাতার কৈখালি এলাকা থেকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গের বিধাননগর পুলিশ কমিশনারেটের বিশেষ পুলিশ বাহিনী। এরপর থেকে জেলার মুখ্য বিচারবিভাগীয় এজলাসেই বিচারাধীন ছিল এই মামলাটি। কিন্তু দ্রুত নিষ্পত্তির জন্য চলতি বছরের ৩ জানুয়ারী এই মামলাটি জেলার মুখ্য বিচারবিভাগীয় হাকিমের এজলাস (নিু আদালত) থেকে স্থানান্তরিত করা হয় জেলা সেশন জজ আদালতে (উচ্চতর আদালত)। গত বছরের ১৮ আগষ্ট তিন অভিযুক্তের বিরুদ্ধেই আদালতে চার্জশিট জমা পড়ে। মামলা চলাকালীন জেলা দায়রা জজ আদালত থেকে ওয়াহিদুরজ্জামান সেলিম এবং খান সুমন জামিনে মুক্তি পেলেও জামিন না পাওয়ার কারণে দমদম কেন্দ্রীয় কারাগারে বন্দী আছেন নূর হোসেন।
কলকাতা

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)