ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ২৯, ২০১৯

ঢাকা রবিবার, ১৩ মাঘ, ১৪২৬ , শীতকাল, ৩০ জমাদিউল-আউয়াল, ১৪৪১

নিসচা সংবাদ, লিড নিউজ আগামী ১লা ডিসেম্বর নিরাপদ সড়ক চাই (নিসচা)র ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী

আগামী ১লা ডিসেম্বর নিরাপদ সড়ক চাই (নিসচা)র ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিরাপদ নিউজ : আগামী ০১ ডিসেম্বর ২০১৯ নিরাপদ সড়ক চাই (নিসচা)’র পথচলার ২৬ বছর পূর্ণ হয়ে ২৭ বছরে পদার্পণ করছে। নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের সংগ্রাম, সাফল্য ও গৌরবের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশ ব্যাপি ১৩০টি শাখাসহ বিদেশের শাখা সংগঠন এক যোগে নানা কর্মসূচি হাতে নিয়েছে।

আগামী ০১ ডিসেম্বর সকল শাখা কমিটির পক্ষ থেকে বিপুল-উৎসাহ-উদ্দিপনার মধ্যদিয়ে নিসচার ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। ইতিমদ্ধে সারা দেশের নিসচা শাখার কমিটির পাঠানো তথ্যে জানা গেছে, সকল স্থানে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। কেক কর্তন,লিফলেট বিতরণ,বর্ণাঢ্য  র্যালী, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানান কর্মসূচি শাখা সংগঠনগুলোতে পালন করা হবে। সেই সাথে এবারে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দের পাশপাশি নিরাপদ সড়ক চাই (নিসচা) -র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে হেয় প্রতিপন্ন ও তার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপতৎপরতার প্রতিবাদে শাখা সংগঠনগুলো মানববন্ধন প্রতিবাদ সভারও আয়োজন করেছে।

এদিকে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবার কেন্দ্রীয়ভাবে সিলেটে অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে পালিত হবে দিনটি। রবিবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বর্ণাঢ্য র্যালী বের করা হবে ও সকাল সাড়ে ১০ টায় জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্টিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

উল্লেখ্য, দীর্ঘ ২৬ বছর ধরে সড়কে শৃঙ্খলা ফেরাতে, সড়ককে দুর্ঘটনামুক্ত রাখতে জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে নিসচা। তারই ধারাবাহিকতায় নিসচার বড় দুটি অর্জন ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ও ‘সড়ক পরিবহন আইন ২০১৮’।

দীর্ঘদিন ধরে নিসচা সড়ক পরিবহন আইনের দাবি জানিয়ে আসছিলো। ফলশ্রুতিতে এই আইনটি সকল শ্রেণী, পেশা দলমত নির্বিশেষে জনসাধারণসহ সরকারের উচ্চ পর্যায়ের সকলের সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত একটি আইন। কিন্তু দেখা যাচ্ছে ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ যখনই বাস্তবায়ন হলো তখনই পরিবহন মালিক-শ্রমিকরা দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি করে এই আইনকে বাধাগ্রস্ত করতে চাইছে। আইনের অপব্যাখ্যা দিয়ে জুজুর ভয় দেখিয়ে শ্রমিকদের ক্ষেপিয়ে তুলে ঐ মহল ফায়দা লোটায় ব্যস্ত। শুধু তাই নয়, জনগণকে জিম্মি করে আবার সংসদে পাশ হওয়া আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৯ দফার নামে বিভ্রান্তি সৃষ্টির প্রয়াসও চালানো হয়েছে।

সড়কে সংঘটিত সাম্প্রতিক সময়ের নানা ঘটনার প্রতিবাদ জানাতে এবং বক্তব্য তুলে ধরতে আগামীকাল ৩০ নভেম্বর ২০১৯, রোজ শনিবার, সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ (৩য় তলা) মিলনায়তনে নিরাপদ সড়ক চাই সংবাদ সম্মেলনের আয়োজন করেছে নিসচা। সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বিশদ বক্তব্য তুলে ধরে নিসচার অবস্থান দেশবাসীকে অবহিত করবেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)